বাংলাদেশের ফুটবল ফ্যানদের কেন এমিলিয়ানোর সাথে সাক্ষাতের সুযোগও নেই

|

ছবি: সংগৃহীত

এগারো ঘণ্টার ঝটিকা সফরে সোমবার (৩ জুলাই) ভোরে বাংলাদেশে আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন ২০২২ বিশ্বকাপের গোল্ডেন গ্লাভসজয়ী এই ফুটবলার। তবে ভক্ত-সমর্থকদের সাথে সাক্ষাতের কোনো সুযোগ নেই তার। অন্যদিকে, কলকাতায় এই বিশ্বকাপ জয়ী গোলরক্ষকের আগমন ঘিরে রয়েছে জমকালো আয়োজন। কিন্তু বাংলাদেশি ফুটবল ফ্যানরা কেন বঞ্চিত হচ্ছে বিশ্বকাপ ইতিহাসে নিজের নাম খোদায় করে রাখা এই ফুটবলারের সাক্ষাৎ থেকে?

কলকাতার স্পোর্টস প্রোমোটর শতদ্রু দত্তের আয়োজনে ঢাকা-কলকাতায় আসছেন এমিলিয়ানো। ঢাকায় কী থাকছে সেটি জানান শতদ্রু দত্ত। তিনি বলেন, এমিলিয়ানো ভোর ৫টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবেন। সকাল সাড়ে ১০টায় আমার ক্লায়েন্টের অফিসে যাবেন। ওখানে আধঘণ্টা-এক ঘণ্টা কাটিয়ে প্রধানমন্ত্রীর অফিসে গিয়ে সাক্ষাৎ করে সরাসরি এয়ারপোর্ট।

বাংলাদেশের মানুষ ফুটবল অন্তঃপ্রাণ। এখানে রয়েছে আর্জেন্টিনার লাখো সমর্থক। অথচ তারা সুযোগ পাচ্ছেন না এমিলিয়ানোকে দেখার ও তার সাথে শুভেচ্ছা বিনিময় করার। বাংলাদেশ সফর কেন ছোট হয়ে গেলো এই বিশ্বকাপ জয়ী গোলরক্ষকের, সে সম্পর্কে শতদ্রু দত্ত যমুনা নিউজকে জানান, বাংলাদেশের ডলার সংকটের কারণে বড় আকারের পেমেন্ট করা সম্ভব হচ্ছে না। একটি কোম্পানি কেবল উনার ফ্লাইটের খরচ দিয়েছে। বাংলাদেশের বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করেও তাই খুব একটা সফল হওয়া যায়নি।

ঢাকার তুলনায় কলকাতায় থাকছে ব্যাপক আয়োজন চার ও পাঁচ তারিখে। এ সময় মোহানবাগানের প্রদর্শনী ম্যাচে উপস্থিত হওয়া ছাড়াও মুখ্যমন্ত্রীর সাথে দেখা করবেন এমিলিয়ানো। শতদ্রু দত্ত বলেন, কলকাতায় আমার একটা চ্যাট শো আছে, ‘তাহাদের কথা’ নামে। সেখানে তিনি নিজের জীবন নিয়ে বলবেন। তারপর মোহনবাগান মাঠে একটি ম্যাচে তিনি প্রধান অতিথি হিসেবে থাকবেন। মোহনবাগান ক্লাবও পরিদর্শন করবেন। তার পরদিন একটি পেনাল্টি কনটেস্টে বিজয়ীদের পুরস্কার দেবেন।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply