ইয়াসির রাব্বি যথেষ্ট সুযোগ পায়নি : তামিম

|

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজে স্কোয়াডে থাকলেও কোনো ম্যাচ খেলা হয়নি ইয়াসির আলি চৌধুরী রাব্বির। আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে পরের সিরিজে স্কোয়াডেই নেই তিনি। লাল-সবুজ জার্সিতে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি ডানহাতি এই ব্যাটার। যে কারণে প্রায়শই সমালোচনার মুখে পড়তে হচ্ছে তাকে। তবে ইয়াসিরের হয়ে ব্যাট ধরেছেন তামিম ইকবাল। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মনে করেন, ইয়াসির যথেষ্ট সুযোগ পাননি।

গত বছরের শেষের দিকে চোট কাটিয়ে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরে মাত্র এক ম্যাচ খেলার সুযোগ পান ইয়াসির। শেষ ওয়ানডেতে করেন ৩০ বলে ২৫ রান। এরপর ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে বাদ পড়েন।

পরের সিরিজেই আয়ারল্যান্ডের বিপক্ষে তাকে আবারও ফেরানো হয়। ওই সিরিজে দুই ম্যাচে শেষ দিকে নেমে খেলেন ১০ বলে ১৭ ও ৭ বলে ৭ রানের ইনিংস। এরপর ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ড সিরিজে আবারও তিনি বাদ। এবার আফগানিস্তান সিরিজেও তার জায়গা হয়নি।

অভিষেকের পর থেকে বাংলাদেশের খেলা ২৪ ওয়ানডের মাঝে নয়টিতে একাদশে সুযোগ পেয়েছেন ইয়াসির। যেখানে ৯ ম্যাচে ১৪.৫৭ গড়ে করেছেন ১০২ রান। ইয়াসিরের সুযোগ পাওয়া নিয়ে তামিম বলেন, আমার মনে হয় না, ইয়াসির যথেষ্ট সুযোগ পেয়েছে। কারণ (ঘরের মাঠে) আয়ারল্যান্ড সিরিজে ৪-৫ ওভার বাকি থাকতে ও ব্যাটিংয়ে নেমেছে। এরপর আয়ারল্যান্ডে (ইংল্যান্ড) গিয়ে কোনো ম্যাচ খেলার সুযোগ পায়নি। পরে ও আর দলে নেই।

তবে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মনে করিয়েছেন নানাবিধ বাস্তবতায় সবাইকে সমান সুযোগ দিতে পারছেন না তারা। তামিম বলেন, আমি অনেক সাক্ষাৎকারে বলেছি, যথেষ্ট সুযোগ দেয়া উচিত। একইসঙ্গে এটাও বলেছি যে, প্রতিটি ক্রিকেটারকে সমান সুযোগ দেয়া খুব কঠিন। কিছু ক্রিকেটার দেখবেন ৬-৭-৮ ম্যাচ পাচ্ছে, কিছু ক্রিকেটার আবার ২-৩ ম্যাচ পাবে। সমান ম্যাচ সবাইকে দেয়া হয়তো সম্ভব না। তবে আমিও একমত যে, ইয়াসির যথেষ্ট সুযোগ পায়নি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply