২০২৪ কোপা আমেরিকা থেকে ব্রাজিলের কোচের দায়িত্বে আনচেলত্তি

|

ছবি: সংগৃহীত

অনেক দিন ধরেই গুঞ্জন চলছে, ব্রাজিলের কোচ হচ্ছেন কার্লো আনচেলত্তি। সেই গুঞ্জনই সত্যি হতে চলেছে। আগামী বছরের জুনে কোপা আমেরিকা থেকে সেলেসাওদের দায়িত্ব নেবেন ইতালিয়ান এ কোচ। বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন (সিবিএফ) প্রেসিডেন্ট এদনালদো রদ্রিগেজ। খবর মার্কার।

গত জুনের মাঝে ব্রাজিল ও স্পেনের বেশ কিছু সংবাদমাধ্যম নিশ্চিত করেই জানিয়েছিল আনচেলত্তিই হতে যাচ্ছেন সেলেসাওদের পরবর্তী কোচ। আজ বুধবার (৫ জুলাই) মার্কায় প্রকাশিত একটি প্রতিবেদনে জানা যায়, ব্রাজিলের পরবর্তী কোচের দায়িত্ব নেবেন রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ কার্লো আনচেলত্তি। তবে, আনচেলত্তি ব্রাজিলের কোচ হিসেবে দায়িত্ব নেবেন ২০২৪ সালের কোপা আমেরিকা থেকে। 

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়ার পর ব্রাজিল দলের চাকরি ছেড়েছিলেন তৎকালীন কোচ তিতে। এর পর থেকেই অন্তর্বর্তীকালীন কোচ দিয়ে কাজ চালিয়ে নিচ্ছেন তারা। উদ্দেশ্য ছিল আনচেলত্তিকে পাওয়া। রিয়ালের দায়িত্বে থাকা এ কোচকে মানাতে পারছিলেন না তারা। শেষ পর্যন্ত মন গলেছে আনচেলত্তির।

যুক্তরাষ্ট্রে আগামী বছর কোপা আমেরিকা শুরু হবে ২০ জুন থেকে। অন্যদিকে রিয়ালের সঙ্গে আনচেলত্তির চুক্তি শেষ হবে আগামী বছরের ৩০ জুন। আগামী বছর চ্যাম্পিয়নস লিগের ফাইনাল মাঠে গড়াবে ১ জুন। ৬০ বছরের মধ্যে সেলেসাওদের প্রথম কোনো বিদেশি কোচ হিসেবে দলের দায়িত্ব নেবেন আনচেলত্তি। ১৯৬৫ সালে সর্বশেষ বিদেশি কোচ হিসেবে এক ম্যাচের জন্য ছিলেন আর্জেন্টিনার ফিলিপো নুনেজ।

এদিকে, নতুন করে আরও একজন অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ দিয়েছে সিবিএফ। আগামী কোপা আমেরিকা পর্যন্ত দায়িত্ব দেয়া হয়েছে ফ্লুমিনেন্সের ফার্নান্দো দিনিজকে। আরেক অন্তর্বর্তীকালীন কোচ রামন মেনেজেসের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। তার অধীনে অংশ নেয়া তিন ম্যাচের দুটিতেই হেরেছেন সেলেসাওরা। এর মধ্যে সেনেগালের বিপক্ষে ২-৪ গোলের ব্যবধানে হারও রয়েছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply