ভারতের টি-টোয়েন্টি দলে জয়সাওয়াল ও তিলক; নেই কোহলি-রোহিত

|

ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। আইপিএলে দারুণ খেলে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন জয়স্বী জয়সাওয়াল ও তিলক ভার্মা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। সহ অধিনায়কের দায়িত্ব পেয়েছেন সুরিয়া কুমার যাদব।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সবশেষ আসরে ব্যাট হাতে রীতিমতো চমক দেখিয়েছেন জয়স্বী জয়সাওয়াল।১৬৩.৬১ স্ট্রাইক রেট এবং ৪৮.০৭ গড়ে ব্যাটিং করা জয়সাওয়ালের এক সেঞ্চুরির সঙ্গে ছিল পাঁচটি হাফ সেঞ্চুরি। আইপিএলের এমন পারফরমেন্সে প্রথমবারের জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর অপেক্ষায় আছেন এই তরুণ।

বাঁহাতি এই ওপেনারের সঙ্গে প্রথমবারের মতো ভারতের টি-টোয়েন্টি দলে ডাক পড়েছে তিলক ভার্মার। চোটের কারণে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এবারের আসরে সব ম্যাচ খেলার সুযোগ হয়নি তার। পাঁচবারের চ্যাম্পিয়নদের হয়ে ১১ ইনিংসে ৩৪৩ রান করেছেন তিলক। ২০ ওভারের ক্রিকেটে ভারতের মিডল অর্ডারে বড় অস্ত্র হতে পারেন তিনি।

সবশেষ ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা রোহিত শর্মা ও ভিরাট কোহলিকে ক্যারিবিয়ান ও যুক্তরাষ্ট্র সফরের এই দলে রাখা হয়নি। এছাড়াও আইপিএলে দারুণ পারফরমেন্স করা রবীন্দ্র জাদেজাকে ও মোহাম্মদ সিরাজকেও রাখা হয়নি দলে। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন ছয়জন। তারা হলেন জিতেশ শর্মা, পৃথ্বী শ, রাহুল ত্রিপাঠি, রুতুরাজ গাইকোয়াড়, ওয়াশিংটন সুন্দর ও দীপক হুদা।

ভারতের টি-টোয়েন্টি দল: ইশান কিশান, শুভমান গিল, জয়স্বী জয়সাওয়াল, তিলক ভার্মা, সুরিয়া কুমার যাদব, সাঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), অক্সার প্যাটেল, যুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, রবি বিষ্ণই, আর্শদ্বীপ সিং, উমরান মালিক, আভেষ খান এবং মুকেশ কুমার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply