আফগানদের শতক-অর্ধশতকের উদযাপন দেখছে সাফল্যহীন বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ওপেনার রহমানউল্লাহ গুরবাজের সেঞ্চুরিতে বড় সংগ্রহের দিকে রয়েছে আফগানিস্তান। টাইগার পেসারদের সামনে ব্যাট হাতে রীতিমতো চাবুক চালিয়েছেন গুরবাজ। বাংলাদেশের বোলাররা কোনো সমস্যাতেই ফেলতে পারেনি তাদের। আফগান এই ব্যাটারকে যোগ্য সঙ্গ দেন আরেক ওপেনার ইব্রাহিম জাদরান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে শুরুটা দারুণ করেন দুই আফগান ওপেনার। জাদরান একটু ধীরগতিতে খেললেও; বেশ আক্রমণাত্মক ছিলেন আরেক ওপেনার গুরবাজ। যার ফলে ম্যাচের ১৪ ওভারের মাথায় মূল পাঁচ বোলারকেই আক্রমণে আনতে বাধ্য হন এই ম্যাচে নেতৃত্ব দেয়া লিটন কুমার দাস। কিন্তু দলকে উইকেট এনে দিতে পারেননি কোনো বোলারই।

ছবি: সংগৃহীত

এরআগে ১৩ তম ওভারে সাকিব আল হাসানকে বাউন্ডারি মারার পরের বলেই ছক্কা মেরে ফিফটি তুলে নেন গুরবাজ। এরপর একের পর এক বাউন্ডারি মেরে ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরির দেখা পান ডানহাতি এই ওপেনার ব্যাটার। ১০০ বলে ৮ টি চার ও ৬ টি ছক্কার সাহায্যে ম্যাজিকাল ফিগার স্পর্শ করেন এই আফগান ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত, আফগানিস্তানের সংগ্রহ ২৮ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে ১৭৪ রান। গুরবাজ ১০০ রানে ব্যাট করছেন এবং ইব্রাহিম জাদরান ৪০ রান করে অপরাজিত আছেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply