প্রধানমন্ত্রীর জন্য ৯৮০ কেজি আনারস উপহার পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

|

আখাউড়া প্রতিনিধি:

বাংলাদেশ থেকে আম উপহারের পর ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ফিরতি উপহার হিসেবে ওই রাজ্যের বিখ্যাত ‘কিউ’ জাতের আনারস পাঠিয়েছেন।

শনিবার (৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে উপহারের ১০০টি কার্টন ভর্তি ৭০০ পিস; ৯৮০ কেজি আনারস আসে।

এ দিন সন্ধ্যায় আখাউড়া-আগরতলা স্থলবন্দরের শূন্য রেখায় (জিরো পয়েন্টে) ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে
রাজ্যের উদ্যান ও ভূমি সংরক্ষণ পরিচালক ড. ফণি ভুষণ জমাতিয়া, সহকারী পরিচালক ড. দ্বীপক বৈদ্য, আগরতলা কাস্টমস সুপারিন্টেন্ডেন্ট দেবাশীষ নন্দী চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশনার কার্যালয়ের এএসও নবুল সোণোয়ালের কাছে ফিরতি উপহারের এই আনারস তুলে দেন।

ত্রিপুরা রাজ্যের উদ্যান ও ভূমি সংরক্ষণ পরিচালক ড. ফণি ভুষণ জমাতিয়া সাংবাদিকদের বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য আম উপহার পাঠিয়েছিলেন। সে কারণে ফিরতি উপহার হিসেবে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য আনারস পাঠিয়েছেন। এতে ভারত-বাংলাদেশ দুই দেশের মধ্যে হৃদয়ের মেলবন্ধন ও সৌহার্দপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

১০০টি কার্টনে ৭শ পিস; ৯৮০ কেজি আনারস রয়েছে। ওই আনারস ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনে পৌঁছানোর পর ভারতীয় হাইকমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করবেন বলে জানানো হয়েছে।

এর আগে গত ১৫ জুন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার জন্য হিমসাগর আম উপহার পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং আসাম, মেঘালয় ও মিজোরামের মুখ্যমন্ত্রীদের জন্যও হিমসাগর আম পাঠানো হয়।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply