নাটোরের সেই সুইটি রানীর অনিয়মের তদন্ত প্রতিবেদন জমা

|

নাটোরের লক্ষ্মীপুর খোলাবাড়ীয়া ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা সুইটি রানী।

সিনিয়র করেসপনডেন্ট, নাটোর:

তিন দফা সময়সীমা পেছানোর পর অবশেষে নাটোরের লক্ষ্মীপুর খোলাবাড়ীয়া ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা সুইটি রানীর অনিয়মের তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি। রোববার (৯ জুলাই) সকালে প্রতিবেদন পাবার কথা নিশ্চিত করেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক মাহফুজা খানম।

তিনি জানান, তদন্ত প্রতিবেদনটি রাজশাহী বিভাগীয় কার্যালয়ে পাঠানো হবে। পরবর্তী ঊর্ধ্বতন কর্মকর্তারা সুইটি রানীর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

এর আগে গত ১ জুন তদন্ত কার্যক্রম শুরু করে কমিটি। ১৩ জুন প্রতিবেদন দেবার কথা থাকলেও তা তিন দফায় সময়সীমা বাড়ানো হয়। প্রাথমিক পর্যায়ে সুইটি রানীর অনিয়মের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি।

জানা যায়, নাটোরের লক্ষ্মীপুর খোলাবাড়ীয়া ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা সুইটি রানীর কাছে মাতৃত্বকালীন ভাতা কার্ডের জন্য মেডিকেল রিপোর্ট আনতে গিয়ে প্রতারণার শিকার হন শতাধিক সন্তানসম্ভবা নারী।

ভুক্তভোগীদের অভিযোগ, মাতৃত্বকালীন ভাতা কার্ড করার প্রয়োজনে মেডিকেল রিপোর্ট আনতে সুইটি রানীর কাছে গেলে তিনি কৌশলে তাদের পাঠিয়ে দেন ‘হেলথ কেয়ার’ নামে শহরের চকরামপুর এলাকার একটি ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারে। সেখানে চিকিৎসকের ব্যবস্থাপত্র ছাড়াই আলট্রাসনোগ্রাফির পাশাপাশি একগাদা পরীক্ষা করিয়ে ১৩২ নারী কাছ থেকে হাতিয়ে নেয়া হয় গরীব অসহায়দের চার লক্ষাধিক টাকা। বিষয়টি নিয়ে যমুনা টেলিভিশনে অনুসন্ধানী প্রতিবেদন প্রচার হলে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply