ঢাকায় পৌঁছেছে মার্কিন প্রতিনিধি দল

|

চার দিনের সফরে ঢাকায় পৌঁছেছে মার্কিন প্রতিনিধি দল। এই প্রতিনিধি দলে আছেন নাগরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ে মার্কিন পররাষ্ট্র দফতরের আন্ডার সেক্রেটারি আজরা জেয়া, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়া ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু এবং যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএআইডি) এশিয়া ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অঞ্জলি কৌর।

মঙ্গলবার (১১ জুলাই) বিকেলে তাদের বহনকারী বিমান ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে তাদের স্বাগত জানিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। এ সময় ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসও বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

আগামীকাল বুধবার রোহিঙ্গা আশ্রয়শিবির পরিদর্শনের কথা রয়েছে এই দলটির। আজরা জেয়া যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের সচিব পদমর্যাদার কর্মকর্তা। মার্কিন পররাষ্ট্র দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, আজরা জেয়া বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী সংকট, শ্রম ইস্যু, মানবাধিকার, অবাধ ও সুষ্ঠু নির্বাচন, মানবপাচার মোকাবেলাসহ অভিন্ন মানবিক উদ্বেগগুলো নিয়ে বাংলাদেশের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। চারদিনের এই সফরে আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও প্রধানমন্ত্রীর বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গেও বিভিন্ন বিষয়ে বৈঠক হবে এই দলটির।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply