ডেঙ্গু: একদিনে মৃত্যু ও হাসপাতালে ভর্তিতে রেকর্ড

|

ফাইল ছবি

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত একদিনে সর্বোচ্চ মৃত্যু ও হাসপাতালে ভর্তি রেকর্ড করেছে। গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৫৪ জন ডেঙ্গুরোগী। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৩ হাজার ৩০৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন।

মঙ্গলবার (১১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সোমবার (১০ জুলাই) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১১ জুলাই) রাত ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার মধ্যে ৬২৮ জন এবং ঢাকার বাইরে ৪২৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১১ জুলাই পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪ হাজার ৮৯৭ জন। তাদের মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ হাজার ২৯২ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৪ হাজার ৬০৫ জন। একই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১১ হাজার ৫১১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৭ হাজার ৯২১ জন এবং ঢাকার বাইরের ৩ হাজার ৫৯০ জন।

উল্লেখ্য, ২০২২ সালে ডেঙ্গুতে দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন মারা যান। একই সঙ্গে ওই বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply