নতুন শুরুর আশায় ভারতের বিপক্ষে মাঠে নামছে উইন্ডিজ

|

ছবি: সংগৃহীত

উইন্ডসর পার্কে আজ ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামছে উইন্ডিজ। দুই টেস্টের সিরিজ খেলতে ক্যারিবীয়রা নতুন শুরুর আশা নিয়ে মাঠে নামবে। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচে ভারতেরও রয়েছে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়। সবশেষ তিন টেস্টে ভারত একটিও জয় পায়নি। রোহিত শর্মার দল দুই পরাজয়ের বিপরীতে ড্র করেছে এক ম্যাচে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাদের হারতে হয়েছিল। অন্যদিকে, উইন্ডিজের শেষ পাঁচ ম্যাচে জয় রয়েছে মাত্র একটি। ব্র্যাথওয়েট বাহিনী সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হেরেছিল।

সাম্প্রতিক ফলাফল উভয় দলকেই ভাবাচ্ছে। এক সময়ের পরাক্রমশালী ওয়েস্ট ইন্ডিজ এখন মাঠে ও মাঠের বাইরে নানা রকম সমস্যায় জর্জরিত। টেস্ট চ্যাম্পিয়নশিপের রানার্সআপ ভারতের ক্রিকেটেও একরকম পালা বদল চলছে। দুই দলই নিজেদের সেরা ফর্ম ফিরে পেতে চাইছে তরুণ প্রজন্মের মাধ্যমে। ভারত ২১ বছর বয়সী যশস্বী জয়সওয়ালকে অন্তর্ভুক্ত করেছে। ক্যারিবীয়তে তার টেস্ট ডেব্যু হতে পারে। অন্যদিকে, ডমিনিকান অ্যালিক আথানাজেকে বিবেচনা করা হচ্ছে ‘নতুন লারা’ হিসেবে। ২৪ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটারকে দলে ডেকেছে ওয়েস্ট ইন্ডিজ।

উইন্ডসর পার্কে ভারতের পেস ইউনিট খেলতে নামছে ৮৮টি টেস্ট উইকেটের অভিজ্ঞতা নিয়ে, যার মধ্যে মোহাম্মদ সিরাজেরই ৫২ উইকেট। ডোমিনিকার এই মাঠে ওয়েস্ট ইন্ডিজ পাঁচটি টেস্ট খেলেছে কিন্তু তার মধ্যে জয় মাত্র একটি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply