শেখ হাসিনার অধীনেই নির্বাচন, এটাই আ.লীগের একদফা: কাদের

|

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি।

শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন; এটাই আওয়ামী লীগের এক দফা বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (১২ জুলাই) বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের অভিযোগে আওয়ামী লীগের শান্তি সমাবেশে কেন্দ্রীয় নেতারা বলেন, জনগণ কোনো ধরনের হস্তক্ষেপ সহ্য করবে না। যৌথভাবে এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

বিকেল ৩টায় নির্ধারিত সময় থাকলেও তার আগেই জড়ো হন নেতাকর্মীরা। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটের সামনে অনুষ্ঠিত হয় এই সমাবেশ। শান্তি সমাবেশে বিপুল সমাগম দেখানোর লক্ষ্য নেয় আওয়ামী লীগ। মূল দলের আয়োজন হলেও অংশ নেয় সহযোগী এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীরাও। মুহুর্মুহু স্লোগান আর করতালিতে ভরে উঠে সমাবেশস্থল।

আওয়ামী লীগ নেতারা বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদেই শান্তি সমাবেশ। তবে, আওয়ামী লীগ পাল্টাপাল্টিতে বিশ্বাস করে না। ড. হাছান মাহমুদ বলেন, ২০১৪ সালে বিএনপি একদফার ঘোষণা দিয়ে বলেছিল, আওয়ামী লীগের পতন ঘটানো হবে। আওয়ামী লীগের পতন হয় নাই। ২০১৫ সালে খালেদা জিয়া বলেছিলেন, আওয়ামী লীগকে টেনে নামানো হবে। আওয়ামী নামে নাই।

সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির এর আগের স্বপ্ন শেষ হয়েছে গরুর হাটে আর এবারের একদফা তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন নয়াপল্টনের কাদায় আটকে গেছে। তিনি আরও বলেন, আমাদের একদফা হলো, সংবিধানসম্মত নির্বাচন। দেশের মানুষকে যারা হত্যা করে তাদের সাথে কোনো আপোষ কিংবা সংলাপ নয়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply