ভারতে দাহকাজের সময় মরদেহের মাংস খাওয়ার অভিযোগে গ্রেফতার ২

|

ভারতে মরদেহ দাহ করার সময় আধাপোড়া মরদেহ থেকে মাংস খাওয়ার অপরাধে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১১ জুলাই) এ ঘটনা ঘটেছে ওড়িশার ময়ূরভঞ্জ জেলায়। পুলিশ বলছে, ঘটনার সময় অভিযুক্ত দু’জনেই নেশাগ্রস্ত ছিলেন। খবর আনন্দবাজার পত্রিকার।

জানা গেছে, ময়ূরভঞ্জের দাঁতুনি গ্রামে গত মঙ্গলবার এক ব্যক্তির মৃত্যু হয়। ধর্মীয় নীতি অনুসারে তাকে দাহ করার জন্য সংশ্লিষ্ট স্থানে নিয়ে যান তার পরিবারের সদস্যরা। মরদেহ দাহ করার দায়িত্বে ছিলেন ওই দুই অভিযুক্ত সুন্দরমোহন সিংহ এবং নরেন্দ্র সিংহ। যেখানে মরদেহ দাহ করা হচ্ছিল তার কিছুটা দূরেই দাঁড়িয়ে ছিলেন মৃতের পরিবার।

দাহকার্যের এক পর্যায়ে হঠাৎ সেখানে উপস্থিত কয়েকজনের সন্দেহ হলে তারা মরদেহের কাছে যান। এ সময় আধাপোড়া মরদেহের মাংস খাওয়া অবস্থায় হাতেনাতে আটক করেন সুন্দরমোহন এবং নরেন্দ্র সিংহকে। গ্রামবাসীদের দাবি, তারা বিভিন্ন তন্ত্রমন্ত্র সাধনার সাথে যুক্ত। ঘটনার সময় উভয়েই নেশাগ্রস্ত ছিলেন।

এ ঘটনার পরই অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার। পুলিশ বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা মৃতের মাংস খাওয়ার কথা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৭ ধারায় মামলা রুজু করা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply