আফগানদের বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

|

ছবি: সংগৃহীত

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। দলীয় শক্তি, কন্ডিশন এবং সাম্প্রতিক পরিসংখ্যানে আফগানিস্তানের থেকে পরিস্কার এগিয়ে বাংলাদেশ। তবে স্বাগতিকদের সঙ্গে লড়াই করার সামর্থ্যও আছে সফরকারীদের। কেননা ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে আফগানরা যেকোনো দলের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে।

আজ (১৪ জুলাই) সন্ধ্যা ছয়টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে নামবে দুই দল। আফগানের বিপক্ষে ওয়ানডে সিরিজ হেরে মনোবল ভেঙে গেছে টাইগারদের। অন্যদিকে ফুরফুরে মেজাজে আছেন আফগানরা। বাংলাদেশের কন্ডিশনে স্বাগতিকদের চেয়ে বেশি দাপট দেখাচ্ছেন রশিদ খানরা। সাকিবদের জন্য তাই সিরিজটি চ্যালেঞ্জিং হবে। 

ছবি: সংগৃহীত

আফগানদের বিপক্ষে ম্যাচের আগে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। দুই ম্যাচের সিরিজে ব্যাটিং অর্ডার নিয়েই বেশি চিন্তিত বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। রান করতে হবে টপ অর্ডারের লিটন দাস, রনি তালুকদার ও নাজমুল শান্তকে।

ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে দুটি করে ম্যাচে বাংলাদেশ তিন পেসার ও দুই স্পিনার নিয়ে খেলেছে। একটি করে ম্যাচে ছিল তিন স্পিনার ও তিন পেসার। আফগানদের বিপক্ষে দুই স্পিনার নিয়ে ছক সাজারে পারে টিম ম্যানেজমেন্ট। 

সাকিব আল হাসানের সঙ্গে থাকতে পারেন আরেক বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। পেস আক্রমণে মোস্তাফিজুর, তাসকিন ও হাসান মাহমুদ খেলছেন নিয়মিত। ওই আক্রমণেই ভরসা রাখতে পারেন টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস (উইকেটরক্ষক), রনি তালুকদার, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী/আফিফ হোসেন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply