ইউরোপীয়ান সুপার লিগ থেকে নিজেদের সরিয়ে নিচ্ছে য়্যুভেন্তাস

|

ছবি: সংগৃহীত

মাঠের বাইরে সময়টা ভালো যাচ্ছে না ইতালিয়ান ক্লাব য়্যুভেন্তাসের। নানা রকম ঘটনায় সমালোচিত হচ্ছে তারা। ইতালির এই ক্লাব এবার পুরোনো এক ঘটনা থেকে সরে আসতে চাইছে। বহুল আলোচিত ইউরোপীয়ান সুপার লিগের উদ্যোগ থেকে বের হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে তুরিনের বুড়িরা। খবর গোল ডটকমের।

এ নিয়ে প্রক্রিয়া শুরু হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে ক্লাবটি। বিবৃতিতে য়্যুভেন্তাস বলে, সুপার লিগ প্রজেক্ট নিয়ে চুক্তির শর্তে যেসব অসংগতি আছে, সেসব নিয়ে আলোচনার পর জুভেন্টাস নিশ্চিত করছে, এখান (সুপার লিগ) থেকে আমরা বের হয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু করেছি।

২০২১ সালের এপ্রিলে ইউরোপের ১২টি ক্লাব মিলে নিজেদের মধ্যে সুপার লিগ আয়োজন করতে চেয়েছিল। সমর্থক ও ফুটবলারদের থেকে আপত্তি আসায় বড় ক্লাবগুলো সুপার লিগ জোট থেকে বের হয়ে আসে। কিন্তু রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও য়্যুভেন্তাস নিজেদের সিদ্ধান্তে অটল থেকে যায়। সুপার লিগ প্রজেক্ট নিয়ে চুক্তির শর্তে যেসব অসংগতি আছে, সেসব নিয়ে আলোচনার পর সুপার লিগ থেকে বের হয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু করেছে য়্যুভেন্তাস।

এই সুপার লিগ প্রকল্প পরিকল্পনার পেছনে যে কয়েকজন মূল ব্যক্তি ছিলেন, তাদের একজন য়্যুভেন্তাসের ওই সময়ের সভাপতি আন্দ্রেয়া আগনেল্লি।

ক্লাবের খেলোয়াড়দের অর্থ প্রদানে অনিয়মের দায়ে তাকে সম্প্রতি ১৬ মাসের নিষেধাজ্ঞা দেয় ইতালির একটি আদালত। অবশ্য আর্থিক অনিয়মের অভিযোগ ওঠার পর তদন্ত চলার মধ্যে গত নভেম্বরেই ক্লাবের সকল পরিচালকদের নিয়ে পদত্যাগ করেছিলেন আগনেল্লি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply