‘ব্যাটে না লাগলেও দৌড় দিস’, শরিফুলকে বলেছিলেন হৃদয়

|

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কথা বলছেন আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে জয়ের অন্যতম নায়ক তাওহিদ হৃদয়।

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২ উইকেটের নাটকীয় জয় পেয়েছে বাংলাদেশ। ১৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খেলেও তাওহিদ হৃদয় ও শামীম পাটোয়ারীর ব্যাটিং নৈপুণ্যে ম্যাচে ফেরে টাইগাররা।

জয়ের পর তাওহিদ হৃদয় ও শরিফুলের উল্লাস। ছবি: সংগৃহীত

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৬ রান। করিম জানাতের প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে জয়ের আরও কাছে দলকে এগিয়ে নেন মিরাজ। সমীকরণ তখন ৫ বলে ২ রানের। কিন্তু পরের বলেই অঘটন। জানাতের বাউন্সার পুল করতে গিয়ে নবির হাতে ধরা পড়েন মিরাজ। পরের দুই বলে সাজঘরে ফেরান তাসকিন ও নাসুমকে। সমীকরণ তখন ২ বলে ২ রান। তখনও ক্রিজের অপর প্রান্ত থেকে সতীর্থদের আসা-যাওয়ার মিছিল দেখছেন জয়ের অন্যতম নায়ক তাওহিদ হৃদয়। তিনি ক্রিজে আসা শরিফুলকে গিয়ে বলেন, ‘ব্যাটে না লাগলেও দৌড় দিস’। তবে পরের বলেই বাউন্ডারি হাকিয়ে জয় নিশ্চিত করেন শরিফুল ইসলাম। ১ বল হাতে রেখে ২ উইকেটের জয় তুলে নেয় সাকিব বাহিনী।

ছবি: সংগৃহীত

শুক্রবার (১৪ জুলাই) রাতে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তাওহিদ হৃদয় বলেন, শরিফুলের ওপর আমার আগে থেকেই বিশ্বাস ছিল। কারণ, আমরা অনূর্ধ্ব-১৯ থেকেই একসাথে খেলে আসছি। সে বড় বড় ছক্কা মারতে পারে। লাস্ট বল পর্যন্ত এবং শরিফুল আসা পর্যন্ত আমার বিশ্বাস ছিল। আমি শরিফুলকে বলছিলাম, যদি বল ব্যাটে নাও লাগে তাও তুই দৌড় দিস। তারপর লাস্টে বলেছিলাম ম্যাচ তুই জিতাবি। তখন, সে বলছিল, হ্যাঁ ইনশাআল্লাহ জেতাবো।

ছবি: সংগৃহীত

শামীম পাটোয়ারীর সাথে জুটি বাধার সময়ও মধুর সমঝোতার কথা জানান এ ব্যাটার। বলেন, আমি শামীমকে বলেছিলাম, তুই আমি দুইজনই ব্যাটসম্যান। আমারা ডমিস্টিকে এরকম ম্যাচ অনেক জিতিয়েছি। যেহেতু আমরা মিডল অর্ডারে ব্যাটিং করি এ রকম সিচুয়েশন আমরা অনেক ফেস করেছি। তো আমি তাকে বলেছিলাম, আমরা যদি একটা-দুইটা ওভারে মোমেন্টাম নিতে পারি তাহলে খেলাটা ঘুরে যাবে। তো আল্লাহর রহমতে আমরা সেটা এক্সিকিউট করতে পেরেছি। দুইটা ওভারেই আমাদের খেলাটা চেইঞ্জ হয়ে গেছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply