‘মিরাজের সামনে যখন সুযোগ ছিল, সেই ম্যাচটি শেষ করে আসতে পারতো’

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের ১৫৫ রানের জবাবে জয়ের জন্য বাংলাদেশের শেষ ওভারে প্রয়োজন ৬ রান। শেষ ওভার করতে আসা করিম জানাতের প্রথম বলেই চার মেরে ম্যাচ হাতের মুঠোয় নিয়ে আসেন মেহেদী হাসান মিরাজ। জয়ের জন্য যখন সমীকরণ দাঁড়ায় পাঁচ বলে ২ রানে, ঠিক সে মুহূর্তে খেই হারায় স্বাগতিকরা। মিরাজ, তাসকিন আর নাসুমকে ফিরিয়ে হ্যাটট্রিক করে বসেন করিম। শেষ দিকে নাটকীয়তা জয়ের কাছে এসেও কি ম্যাচ হারবে বাংলাদেশ? তবে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান জানিয়েছেন, আলগা শট না খেললে মিরাজের ব্যাটেই জয় পেতাে বাংলাদেশ। ম্যাচ শেষ করে আসতে পারতো মিরাজ, তবে আজ সে সুযোগ পেয়েছেন শরিফুল।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণ মঞ্চে বাংলাদেশ অধিনায়কও মেনে নেন শেষ ওভারের ওই নাটকীয়তাও শঙ্কা জেগেছিল তাদের মাঝেও।

সাকিব আল হাসান বলেন, হ্যাঁ (কিছুটা নার্ভাসনেস কাজ করেছে)! তবে আমাদের মধ্যে বিশ্বাস ছিল। আমাদের শেষের দিকের ব্যাটসম্যানরা সবাই ব্যাটিং করতে পারে। আজকে শরিফুলের সুযোগ ছিল ম্যাচ শেষ করার। তবে আমি চাইছিলাম, মিরাজের সামনে যখন সুযোগ ছিল, সে-ই ম্যাচটি শেষ করে আসতে পারতো।

এ সময় শেষ ওভারের নাটকীয়তাকে টি-টোয়েন্টি খেলার অবিচ্ছেদ্য এক অংশ হিসেবে মন্তব্য করেন সাকিব। তিনি বলেন, ফানি (হাসি)! তবে এভাবেই টি-টোয়েন্টি ম্যাচ এগোয়। এসবের কারণেই দর্শকদের জন্য টি-টোয়েন্টি ম্যাচ দেখা আরও রোমাঞ্চকর হয়। শেষ পর্যন্ত জয়ী দলে থাকতে পেরে খুশি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply