সাকিবের বোলিং তোপে ১২৬ রানে আলআউট ওমান

|

ছবি: সংগৃহীত

ইমার্জিং এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমান এ দলকে মাত্র ১২৬ রানে অলআউট করেছে বাংলাদেশ। একাদশে সুযোগ পেয়েই চার উইকেট শিকার করেছেন পেসার তানজিম হাসান সাকিব। তার আগুন ঝড়ানো বোলিংয়ে থুবড়ে পরে ওমানের ব্যাটিং লাইন-আপ। ওমানের ইনিংসের সর্বোচ্চ ২৬ রান এসেছে আয়ান খানের ব্যাট থেকে।

কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে টসে জিতে বাংলাদেশ অধিনায়ক সাইফ হাসান আগে ব্যাটিংয়ে পাঠায় ওমানকে। ব্যাট করতে নেমে শুরুটাই বাজে ছিল ওমানের। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রান নিতে ব্যর্থ হচ্ছিল ওমানের ব্যাটাররা। পঞ্চম ওভারে ওপেনার আব্দুল রউফকে সাজঘরে ফেরান রিপন মণ্ডল (২)। দলীয় ৯ রানে আকিল ইলিয়াস ফেরেন তানজিম হাসান সাকিবের শিকারে।

পরে শক্ত হাতে হাল ধরে রেখেছিলেন কাশ্যপকুমার প্রজাপতি, যিনি ৫০ বলে ২২ রান করে শেখ মেহেদী হাসানের শিকার হন দলীয় ৫৪ রানে। তার আগে বিদায় নেন আয়ান খানও, ৪৭ বলে ২৬ রানের ইনিংসে তিনিও দলীয় সংগ্রহে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান।

এরপর ইনিংস মেরামতের দিকে নজর দেন মিডল অর্ডারের ব্যাট করতে আসা শুবো পাল ও শোয়াইব খান। কিন্তু অত্যন্ত ধীরগতিতে ব্যাটিং করেন দুই ব্যাটার। দলীয় ৯৯ রানে ৩৯ বলে ৩ বাউন্ডারিতে ২৩ রান করে শোয়াইব ফিরে গেলে ভাঙে ৪৫ রানের জুটি। এরপর দ্রুত প্যাভিলিয়নে ফেরেন শুবোও। তার ব্যাট থেকে আসে ৬৪ বলে ১ বাউন্ডারিতে মাত্র ২৫ রান। ইনিংস বড় করতে পারেননি ওয়াসিম আলিও। এরপর এক ওভারেই তিন উইকেট নিয়ে ওমানকে অলআউট করে দেন সাকিব।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব। দুটি করে উইকেট নিয়েছেন মাহমুদুল হাসান জয় ও রাকিবুল হাসান। এছাড়াও একটি করে উইকেট নিয়েছেন রিপন মন্ডল ও শেখ মাহেদী।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply