Site icon Jamuna Television – DEMO SITE

রাজধানীর শান্তিনগরে কোটি টাকা ছিনতাই; গ্রেফতার ৬, মাটি খুঁড়ে উদ্ধার অর্থ

এক কোটি টাকা ডাকাতি করে ভাগের টাকা পুঁতে রেখেছিলো মাটিতে। পরিকল্পনা ছিল বিদেশে পাড়ি জমানোর। কিন্তু শেষ রক্ষা হয়নি। ধরা পড়েছে ডিবি পুলিশের জালে।

শুক্রবার (১৪ জুলাই) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় ডাকাত দলের ৬ জনকে। গোয়েন্দারা বলছে, এই ডাকাত চক্রের মূল হোতা কবির ও নয়ন মোল্ল্যা। যদিও তারা ধরাছোঁয়ার বাইরে। আর গ্রেফতারকৃতদের মধ্যে বহিষ্কৃত পুলিশ ও সেনা সদস্য রয়েছে। আসামিদের দেয়া তথ্যে মাটি খুড়ে বের করা হয় সাড়ে সাত লাখ টাকা। উদ্ধার হয়, ওয়াকিটকি, পুলিশের ক্যাপসহ স্বর্ণালঙ্কার।

চলতি মাসের ৬ তারিখ শান্তিনগরের ক্রিয়েট ডিজাইন লিমিটেডের দুই কর্মী ১ কোটি ১২ লাখ টাকা ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন মতিঝিল। আগেই সেই খবর ডাকাত দলের কাছে পাচার করে দেয় শাওন নামের এক কর্মী। শান্তিনগরের অফিস থেকেই তাদের অনুসরণ করে ডাকাত দল। দুটি ব্যাগ ভর্তি টাকা নিয়ে রিকশায় মতিঝিলের ব্যাংকে যাচ্ছিলেন ক্রিয়েট ডিজাইনের দুই কর্মী। কিছু দূর যাওয়ার পর একটি সাদা মাইক্রোবাস থেকে কয়েকজন নেমে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাদের তুলে নেয়। চোখ বেঁধে শুরু করে নির্যাতন। পরে ১ কোটি ১২ লাখ টাকা ও মোবাইল হাতিয়ে নিয়ে দুজনকেই ফেলে দেয় কেরানীগঞ্জের নির্জন জায়গায়।

এ বিষয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশিদ বলেন, কিছু চক্র আছে যারা সবসময় ব্যাংকের অথবা ব্যবসা প্রতিষ্ঠানের আশপাশে ওৎ পেতে থাকে। তারা খোঁজখবর নেয়, কোন সময় ব্যাংক থেকে টাকা উঠবে অথবা কে কমা দেবে। তারা এরপর তাদের মূল ডাকাত দলের সদস্যদের জানিয়ে দেয়। এরপর তারা গাড়িতে এসে তুলে নিয়ে যায়।

তিনি আরও বলেন, এমন ঘটনা প্রায়ই ঘটছে। গ্রেফতারকৃতদের অনেকের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে। তারা জেলে যায়। জেল থেকে বেরিয়ে আবারও এই চক্রের সাথে কাজ শুরু করে। তারা যেন জামিন না পায়, সে বিষয়ে আমাদের সকলকে খেয়াল রাখতে হবে।

বেশি টাকা পরিবহনের ক্ষেত্রে পুলিশের সহায়তা নেয়ার আহ্বান জানিয়েছেন পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা

এটিএম/

Exit mobile version