দুই বছরের জন্য মেসি ইন্টার মায়ামির

|

ছবি: সংগৃহীত

সব কিছুই আগে থেকেই চূড়ান্ত হয়েই ছিল, বাকি রয়ে যাওয়া আনুষ্ঠানিকতাও এবার সম্পন্ন। দুই বছরের জন্য এখন মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামির ফুটবলার আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী মহাতারকা লিওনেল মেসি। মায়ামির পক্ষ থেকে শনিবার (১৫ জুলাই) মধ্যরাতে মেসির সাথে ২০২৫ সাল পর্যন্ত চুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়। মেসিকে দলে যুক্ত করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করে মায়ামির অন্যতম মালিক ইংলিশ কিংবদন্তি ডেভিড বেকহাম বলেছেন, মেসির ইন্টার মায়ামিতে আসা ‘স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার’।

ইন্টার মায়ামির অন্যতম স্বত্বাধিকারী হোর্হে মাস ক্লাবের অফিশিয়াল ওয়েবসাইটকে বলেছেন, লিও মেসি ও তার পরিবারকে নতুন ঠিকানায় স্বাগত জানিয়ে সম্মানিত বোধ করছি। ২০১৮ সালে আমরা প্রতিশ্রুতি দিয়েছিলাম যে, আমাদের ক্লাবকে এমন পর্যায়ে উন্নীত করবো যে বিশ্বের সেরা ফুটবলারদের কাছে এটি আকর্ষণীয় গন্তব্যে পরিণত হবে। এমন এক ক্লাব হবে যা আমেরিকান ফুটবল সম্পর্কে বিশ্বের দৃষ্টিভঙ্গি পাল্টে দেবে। আর যেখানেই ফুটবল নিয়ে কথা হবে, সেখানেই আপনাদের আলোচনার একটি অংশ হবে ইন্টার মায়ামি। সমর্থকদের আন্তরিক ধন্যবাদ জানাই আমাদের ওপর বিশ্বাস রাখার জন্য।

ভীষণ উচ্ছ্বসিত ক্লাবের আরেক মালিক কিংবদন্তি ইংলিশ সুপারস্টার ডেভিড বেকহামও। তিনি বলেন, দশ বছর আগে আমার এই ক্লাবে আমার যাত্রা শুরু হয়েছিল। এই দারুণ শহরে বিশ্বের সেরা খেলোয়াড়কে নিয়ে আসার স্বপ্নের কথা বলেছিলাম। সেই স্বপ্ন আজ সত্যি হলো। লিওর সামর্থ্যের একজন খেলোয়াড়কে নিয়ে আসতে পারার মতো আনন্দের আর কিছুই নেই। তবে কেবল তাই নয়, একজন দারুণ বন্ধু, অসাধারণ মানুষ এবং তার পরিবার যোগ দিচ্ছে ইন্টার মায়ামিতে। আমাদের অভিযানের পরবর্তী ধাপ শুরু হলো এখান থেকেই। মাঠে লিওকে দেখার জন্য আমার আর তর সইছে না!

ইন্টার মায়ামিতে যোগ দেয়ার প্রতিক্রিয়ায় মেসি বলেছেন, ইন্টার মায়ামিতে ক্যারিয়ারের পরবর্তী ধাপ শুরু করার ব্যাপারে আমি বেশ রোমাঞ্চিত। এটি অসাধারণ এক সুযোগ এবং আমরা একসঙ্গে দারুণ কিছু করতে চাই। আমাদের পরিকল্পনা হচ্ছে, নিজেদের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে একসঙ্গে কাজ করা। আমি এখন আমার নতুন এই ঠিকানাকে সাহায্য করার জন্য অপেক্ষা করছি।

পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দেবার ঘোষণা দিলেও ছুটি কাটাচ্ছিলেন বলে আনুষ্ঠানিকতার জন্য অপেক্ষা করিয়েছেন মেসি। গত মঙ্গলবার পরিবার নিয়েই মায়ামিতে পা রাখেন মেসি। এরপর ডিআরভি পিএনকে স্টেডিয়ামে বিশেষ আয়োজনে মেসিকে বরণ করে নেবে ইন্টার মায়ামি। সে যবনয় চলছে জোর প্রস্তুতি। আগামীকাল (১৭ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে পরিচয় করিয়ে দেয়া হবে মেসিকে। আর যুক্তরাষ্ট্রের ফুটবলে বিশ্বকাপজয়ী এই মহাতারকার অভিষেক হতে পারে ২১ জুলাই। লিগ কাপের সেই ম্যাচে ইন্টার মায়ামি লড়বে মেক্সিকান ক্লাব ক্রুস আসুলের বিপক্ষে।

জুনে পিএসজির সাথে চুক্তি শেষ হবার পর মেসি নিজেই জানিয়েছিলেন, ইন্টার মায়ামিতে যোগ দেবার সিদ্ধান্তের কথা। এরপর থেকে মেসি জ্বরে কাঁপছিল যুক্তরাষ্ট্রের ফুটবল অনুরাগীরা। ব্যানার, পোস্টার, ম্যুরাল, পেইন্টিংসের ছড়াছড়ি এখন ফ্লোরিডার মায়ামি ক্লাব চত্বরে। শুধু তাই নয়, ফ্লোরিডার জনপ্রিয় রেস্তোরাঁ ‘হার্ড রক ক্যাফে’ মেসির নামে বের করেছে নতুন বার্গার। এনার্জি ড্রিংকেও শোভা পাচ্ছেন মেসি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply