Site icon Jamuna Television – DEMO SITE

মায়ের কাছেই থাকবে দুই জাপানি শিশু

জাপানি দুই শিশুকে মা নাকানো এরিকোর জিম্মায় রাখার আদেশ দিয়েছেন ঢাকা জেলা জজ আদালত। রোববার (১৬ জুলাই) সকালে এ রায় প্রদান করেন আদালত।

এদিন বিচারক হাবিবুর রহমান ভুঁইয়া জাপানি শিশুর বাংলাদেশি বাবা ইমরান শরীফের আপিল খারিজ করে এই রায় দেন। ফলে শিশু দুইজন এখন থেকে থাকবে তাদের মায়ের কাছেই।

এর আগে গত ২৯ জানুয়ারি দুই শিশুকে জাপানি মা নাকানো এরিকোর জিম্মায় রাখার নির্দেশ দিয়েছিলেন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালত। পরে বাবা ইমরান শরীফ আপিল করেন। এরই মাঝে, গত ৯ মার্চ জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে বিদেশে নিয়ে যেতে জাপানি মায়ের আবেদন নাকচ করেন আপিল বিভাগ। একইসঙ্গে দুই শিশু কার জিম্মায় থাকবে এ সংক্রান্ত আপিল জেলা জজ আদালতকে তিন মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছিলেন।

প্রসঙ্গত, বাবা ইমরানের কাছ থেকে দুই মেয়েকে ফিরে পেতে ঢাকায় এসে ২০২১ সালের আগস্টে হাইকোর্টে রিট করেন এরিকো। অন্যদিকে ছোট মেয়েকে ফিরে পেতে পৃথক একটি রিট করেন ইমরান। পৃথক রিটের ওপর শুনানি নিয়ে দুই শিশু তাদের বাবা ইমরানের হেফাজতে থাকবে বলে একই বছরের ২১ নভেম্বর হাইকোর্ট আদেশ দেন। এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন এরিকো, যা চেম্বার আদালত হয়ে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ওঠে।

এসজেড/

Exit mobile version