সাতক্ষীরায় শিক্ষকের মারপিটে ছাত্রের মৃত্যুর অভিযোগ

|

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার কালিগঞ্জে নলতা হাইস্কুলে শিক্ষকের প্রহারে রাজপ্রতাপ দাস (১৫) নামের নবম শ্রেণির এক ছাত্রের মৃত্যুর অভিযোগ উঠেছে।

রোববার (১৬ জুলাই) দুপুর আনুমানিক আড়াইটার দিকে মারা যায় ওই স্কুল ছাত্র। রাজপ্রতাপের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর তার লাশ নিয়ে স্কুল ঘেরাও ও বিক্ষোভ প্রদর্শন করে ক্ষুব্ধ জনতা। এ সময় স্কুলের শিক্ষকদের ৭টি মোটরসাইকেল ও স্কুলভবনের আসবাবপত্র ভাঙচুর করে ক্ষুব্ধ ছাত্ররা। স্কুল কক্ষে অবরুদ্ধ করেও রাখা হয় শিক্ষকদের। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক নলতা হাইস্কুলের নবম শ্রেণির এক ছাত্র জানান, আমাদের এক বন্ধুর জন্মদিন উপলক্ষে স্কুলে কেক কেটে জন্মদিন পালন করছিলাম আমি, রাফি, মোস্তফা এবং রাজপ্রতাপ। এ সময় জন্মদিন উদযাপনে বাধা দেন শিক্ষক অবকাশ কুমার খাঁ। আমাদের চারজনকে বেধড়ক মারধর করেন তিনি। মারপিটের পর বুকে ব্যথা অনুভব করছিল রাজপ্রতাপ।

নিহত রাজপ্রতাপের কাকী তাপসী দাস জানান, দুপুর ১টার দিকে রাজপ্রতাপ বাড়িতে এসে বাথরুমে যায়। কিছুক্ষণ পর বমি করতে করতে অসুস্থ হয়ে পড়ে সে। এ অবস্থায় নলতা হাসপাতালে নেয়ার পথে দুপুর আড়াইটার দিকে মারা যায় সে।

এদিকে, অভিযুক্ত শিক্ষক অবকাশ কুমার খাঁ জানান, সকাল ১০টার দিকে রাজপ্রতাপ ও কয়েকজন ছাত্র কেক কেটে অনুষ্ঠান করছিলো। এ সময় তাদেরকে কয়েকটি চড় মেরে বাড়িতে পাঠিয়ে দেই। এর কয়েক ঘণ্টা পর তার মৃত্যুর খবর পাই। 

এ প্রসঙ্গে কালিগঞ্জ থানার ওসি মামুন রহমান জানান, এক স্কুল ছাত্রের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার লাশ নিয়ে মিছিল করতে করতে স্কুলে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করে ক্ষুব্ধ জনতা। এরপর তারা স্কুলভবনের সামনে রাখা কয়েকটি মোটরসাইকেল ও ভবনের ভেতরের আসবাবপত্র ভাঙচুর করে। অভিযুক্ত স্কুল শিক্ষককে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply