জোকোভিচকে হারিয়ে উইম্বলডন জিতলেন আলকারাজ

|

ছবি: সংগৃহীত

রেকর্ড ছোঁয়ার খুব কাছেই ছিলেন নোভাক জোকোভিচ। অষ্টম উইম্বলডন শিরোপা ছিল মাত্র একধাপ দূরে। ২০১৩ সালের পর থেকে সেন্টার কোর্টে অপরাজিত সার্বিয়ান তারকা। কিন্তু তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়ে তাকেই কিনা ফিরতে হল শূন্য হাতে! ছোঁয়া হলো না ২৪তম গ্র্যান্ড স্লাম জেতার রেকর্ড। জোকোভিচকে হারিয়ে উইম্বলডনের নতুন রাজা স্প্যানিশ তরুণ কার্লোস আলকারাজ।

পৌনে পাঁচ ঘণ্টার লড়াইয়ে জোকোভিচকে ৩-২ সেটে হারিয়েছেন এই স্প্যানিয়ার্ড। গত বছর ইউএস ওপেন জয়ের পর দ্বিতীয় গ্র্যান্ড স্লাম জয়ের স্বাদ পেলেন আলকারাজ। আর ৭ বছর পর ফাইনাল হেরে কান্নায় ভেঙে পড়েন জোকোভিচ।

ছবি: সংগৃহীত

প্রথম সেটে জোকোভিচের দুর্দান্ত জয় দেখে শুরুতে মনে হয়েছিল আলকারেজকে উড়িয়ে দিয়ে আবারও শিরোপা জিততে যাচ্ছেন। কিন্তু দুর্দান্ত কামব্যাক করে পর পর দুই সেটে জেতেন আলকারাজ। সার্বিয়ান তারকাও ছেড়ে দেওয়ার পাত্র নন, চতুর্থ সেটে ম্যাচ টেনে নিয়ে যান শেষ সেটে। তবে শেষ সেটে জোকোভিচকে সুযোগ দেননি আলকারাজ।

ছবি: সংগৃহীত

শেষ সেটে জিতে দ্বিতীয় গ্র্যান্ড স্লামের স্বাদ পেলেন স্প্যানিশ এই ২০ বছর বয়সী তারকা। এই সাফল্যে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ছেলেদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার কীর্তিও গড়েন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply