ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

|

ফাইল ছবি।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। বিকেল ৪টায় শেষ হয় ভোটগ্রহণের কার্যক্রম। এখন চলছে ভোট গণনা।

এর আগে সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। এই আসনে ভোট নেয়া হয়েছে ব্যালটে। পুরো নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে সিসিটিভির মাধ্যমে। তবে এ আসনেও ভোটে অংশ নেয়নি বিএনপি।

ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা ও ঢাকা সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত ঢাকা-১৭ আসন। এ আসনের ভোটার তিন লাখ ২৫ হাজার ২০৫ জন। এরমধ্যে নারী ভোটার এক লাখ ৫৩ হাজার ৫৮০।

চলতি বছরের ১৪ মে জনপ্রিয় অভিনেতা ও মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক এমপির মৃত্যুতে গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা সেনানিবাসের একাংশ নিয়ে আসনটি শূন্য হয়। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আট প্রার্থী। তবে স্বতন্ত্র (ট্রাক) প্রার্থী তরিকুল ইসলাম ভূঁইয়া সকালেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

ঢাকা-১৭ আসনের অন্য প্রতিদ্বন্দ্বিতাকারীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মোহাম্মদ আলী আরাফাত (নৌকা প্রতীক), জাতীয় পার্টির (লাঙ্গল) সিকদার আনিসুর রহমান, স্বতন্ত্র আশরাফুল হোসেন আলম (একতারা), জাকের পার্টির কাজী রশিদুল হাসান (গোলাপ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আক্তার হোসেন (ছড়ি), বাংলাদেশ কংগ্রেসের রেজাউল করিম স্বপন (ডাব) এবং তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান (সোনালি আঁশ)।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply