হিরো আলমের ওপর হামলা অনাকাঙ্ক্ষিত: আরাফাত

|

হিরো আলমের ওপর হামলার ঘটনাকে অনাকাঙ্ক্ষিত হিসেবে উল্লেখ করেছেন ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। তিনি বলেন, ভোট শেষ হওয়ার আগে এমন ঘটনার কোনো প্রয়োজন ছিল না। আওয়ামী লীগের কর্মী-সমর্থক এ ঘটনার সাথে জড়িত থাকলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সোমবার (১৭ জুলাই) এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন এ আরাফাত।

এ সময় তিনি বলেন, দু- একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোট ভালোভাবেই হয়েছে। হিরো আলমের ওপর হামলার তীব্র নিন্দা জানাই। এ ঘটনায় জড়িতদের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনের সুষ্ঠু প্রয়োগ করা হোক, এটাই দাবি। আমার কর্মী-সমর্থক হলে দল সাংগঠনিক ব্যবস্থা নেবে।

নির্বাচনের পরিবেশ যতো সুন্দর থাকবে, নৌকার জন্য ততো লাভ উল্লেখ করে তিনি আরও বলেন, সারাদিন ধরে সমস্যা হয়নি, কেনো শেষ মুহূর্তে এসে এটি হলো? এর পেছনে কোনো ষড়যন্ত্র আছে কিনা তা খতিয়ে দেখতে হবে। জড়িতদের মুখোশ উন্মোচিত হওয়া উচিত বলেও উল্লেখ করেন তিনি।

এ আরাফাত বলেন, এখানে নিম্ন আয়ের অনেকে আছে। তাদের থেকেই আমার কাজ শুরু হবে। পাঁচ মাস পর আবার দলের মনোনয়ন পেলে এবং নির্বাচিত হলে সেই কাজ চলমান থাকবে।

এজেন্টদের ক্ষেত্রে কোনো অনিয়ম হলে ইসির ব্যবস্থা নেয়া উচিত উল্লেখ করে এ আরাফাত বলেন, যতো বেশি ভোটারকে কেন্দ্রে আনতে পারবো, ততো বেশি নৌকার পক্ষে ভোট পড়বে। সেই অর্থে বলেছি, নৌকার ভোটের জোয়ার হবে। পৃথিবীর কোনো গণতান্ত্রিক দেশ নিখুঁত না বলেও মন্তব্য করেন এই প্রার্থী। কিন্তু অন্যায় হলে রাষ্ট্র ব্যবস্থা নিচ্ছে কিনা সেটিই মুখ্য বলে মনে করেন তিনি।

এর আগে, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে বনানী বিদ্যানিকেতন কেন্দ্রে পরিদর্শনে গেলে হামলার শিকার হন আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর ও স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম। মারধরের পর হিরো আলমকে রামপুরার বেটার লাইফ হাসপাতালে নেয়া হয়েছে বলে জানা গেছে। বিভিন্ন কেন্দ্রে হিরো আলমের এজেন্টদেরও মারধর করা হয়েছে বলেও অভিযোগ করেন এই প্রার্থী।

ভোটকেন্দ্রের বাইরে অবস্থানরত কিছু লোক তাকে মারধর করে বলে জানা গেছে। এ সময় হিরো আলমের উদ্দেশে হামলাকারীদের বলতে শোনা যায়, সে করে টিকটক, সে জোকার। সে কেনো গুলশান-বনানীর এমপি হতে চায়? এমপির মানে জানে? কেউ কেউ বলছিলেন, খালি দৌড়ানি দে, মারধর করা লাগবো না।

হামলার ঘটনার পর দেয়া তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় হিরো আলম বলেন, আমি বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছি। বিকেল ৩টার পর বনানী বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রে কিছু লোক আমার ওপর হামলা চালিয়েছে। বিভিন্ন কেন্দ্রে তার এজেন্টদেরও মারধর করা হয়েছে বলে অভিযোগ হিরো আলমের।

প্রসঙ্গত, সম্প্রতি বিভিন্ন কারণে দেশবাসীর মনোযোগের কেন্দ্রে এখন ঢাকা-১৭ আসনের উপনির্বাচন। গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর আসনটি শূন্য ঘোষিত হয়। এ আসনের মোট ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ৫৩ হাজার ৫৮০ জন। সোমবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply