মানিকগঞ্জে সড়কের মাঝে আজব সেতু, ঘটছে দুর্ঘটনা

|

কোনো কাজেই লাগছে না অর্ধকোটি টাকা ব্যয়ে নির্মিত মানিকগঞ্জের এই ব্রিজ।

মানিকগঞ্জ প্রতিনিধি:

পাকা সড়কের মাঝখানে দাঁড়িয়ে আছে একটি সেতু। সেতুর দুই পাশের কোনো পাশেই নেই সেতুতে ওঠার কোনো ব্যবস্থা। স্বাভাবিকভাবেই মাঝ রাস্তায় তৈরি এ সেতু কোনো কাজে লাগছে না স্থানীয়দের। তাহলে কেন ও কার জন্য অর্ধকোটি টাকা খরচ করে তৈরি করা হলো সেতুটি- সেই প্রশ্ন এখন স্থানীয়দের। আজব এ সেতুর দেখা মিলবে মানিকগঞ্জের ঘিওরে।

দেখতে অনেকটা উড়াল সেতুর মতো। দুই পাশে নেই কোনো সংযোগ সড়ক। পাকা সড়কের মাঝেই তৈরি করা হয়েছে সেতুটি। ঢাকা-মানিকগঞ্জ-ঘিওর সড়কের ঘিওর উপজেলা প্রাণী সম্পদ অফিসের সামনে দেখা মিলবে আজব এ সেতুর। প্রায় এক যুগ আগে সেতুটি নির্মাণ করা হলেও, এটি কখনই কোনো কাজে আসেনি স্থানীয়দের। প্রায় চল্লিশ ফুট উচ্চতার সেতুটি কেনইবা তৈরি করা হয়েছে তা নিয়েও কৌতুহল রয়েছে স্থানীয়দের।

সেতুর কারণে একপাশ থেকে অন্যপাশের যানবাহন দেখা না যাওয়ায়, প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। স্থানীয়দের অভিযোগ, অপরিকল্পিতভাবে সেতুটি তৈরি করে সরকারের অর্থের অপচয় করা হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানিয়েছে, একটি নতুন রাস্তার জন্য সেতুটি নির্মাণ করা হয়েছিলো। পরবর্তীতে প্রকল্পটি স্থগিত হয়। সেতু নির্মাণে খরচ হয়েছে প্রায় ৫৫ লাখ টাকা। তবে, এ বিষয়ে ক্যামেরায় কথা বলতে রাজি হননি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply