মায়ামির হয়ে প্রথম দিনের অনুশীলনে খোশ মেজাজে মেসি

|

ছবি: সংগৃহীত

বার্সেলোনা থেকে পিএসজি। ক্যারিয়ারের পুরোটা সময় সতীর্থ হিসেবে পেয়েছেন তারকা সব ফুটবলার। এবার ভিন্ন অভিজ্ঞতা ইন্টার মায়ামিতে এসে। যেখানে দলের একমাত্র তারকা ফুটবলার লিওনেল মেসি নিজেই। রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জেতা আর্জেন্টাইন ফুটবল জাদুকরের প্রথম দিনের অনুশীলনে পুরো ফোকাস ছিল তাকে ঘিরেই।

সবমিলিয়ে ফ্লোরিডা ব্লু ট্রেইনিং সেন্টারে এ যেনো এক অন্যরকম দিন। ইন্টার মায়ামিতে বসত গড়া লিওনেল মেসি নামেন প্রথম দিনের অনুশীলনে। যেখানে সতীর্থদের সঙ্গে খোশ মেজাজেই দেখা মিলেছে এই ফুটবল জাদুকরের।

ওয়ার্মআপে মেসি ছিলেন সবার মধ্যমনি। প্রথম দিন হিসেবে হালকা অনুশীলনে সময় পার করেছে পুরো দল। তবে সেখানে একেবারেই নি:সঙ্গ ছিলেন না লিও। অনুশীলনের প্রায় পুরোটা সময় পাশেই ছিলেন সাবেক বার্সা সতীর্থ সার্জিও বুস্কেটস। আর প্রথম দিনের অনুশীলনের ছবি ফুটবলপ্রেমীদের ভাগ করে নিয়েছে ইন্টার মায়ামি।

অনুশীলনে মেসি আলাদা করে কথা বলেছেন ভেনেজুয়েলার স্ট্রাইকার জোসেফ মার্টিনেজের সাথে। কারণ আক্রমণভাগে এলএমটেনের সারথী হবেন এই মার্টিনেজই। আনুষ্ঠানিক টুইট বার্তায় এই জুটিকে নিয়ে শুভকামনাও জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

এদিন নজর ছিল আরও একজনে। তিনি কোচ টাটা মার্টিনো। আর্জেন্টাইন এই কোচ একসময় ছিলেন বার্সেলোনার ডাগআউটে। তাই নতুন ক্লাবে মেসি-বুস্কেটসের স্বস্তির অনেকটা জায়গা জুড়েই আছেন এই আর্জেন্টাইন কোচ।

শনিবার আনুষ্ঠানিক চুক্তি। রোববার ক্লাব সমর্থকদের সামনে পরিচিতি পর্ব। এক দিনের বিরতি দিয়েই অনুশীলনে লিওনেল মেসি। এবার অপেক্ষা ফুটবল জাদুকরকে ইন্টার মায়ামির জার্সি গায়ে মাঠে নামতে দেখার। আর সেটিও পুরোবে দ্রুতই। শুক্রবার লিগ কাপের ম্যাচেই দেখা যেতে পারে তাকে। মেক্সিকোর ক্লাব ক্রুজ আজুলের বিপক্ষে অভিষেক হতে পারে এই ফুটবল মহাতারকার।

তবে আমেরিকান লিগে ভালো অবস্থানে নেই ইন্টার মায়ামি। ২২ ম্যাচ খেলে জয় মাত্র ৫টিতে। হেরেছে ১৪টিতে। ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের একেবারে তলানিতে। এখন দেখার অপেক্ষা, লিওনেল মেসি নামক জাদুর কাঠির পরশে কতটা ভাগ্য বদলায় মেজর লিগ সকারের এই ক্লাবটির।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply