ইবির ৫ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ বিধিসম্মত হয়নি: হাইকোর্ট

|

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফুলপরী খাতুনকে নির্যাতনের ঘটনায় ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ ৫ শিক্ষার্থীকে এক বছরের বহিষ্কারাদেশ বিধিসম্মত হয়নি বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। একইসাথে ওই ঘটনায় ইবি প্রশাসন কী ব্যবস্থা নিয়েছে আবেদনকারীর কাছে তা লিখিত আকারে জানতে চেয়েছেন।

বুধবার (১৯ জুলাই) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। পরবর্তী আদেশের জন্য ২৬ জুলাই দিন ধার্য করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১১ ও ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে রাতভর নির্যাতন ভিডিও ধারণের অভিযোগ উঠে শাখা ছাত্রলীগ নেত্রী ও পরিসংখ্যান বিভাগের সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুম ইসলাম, মোয়াবিয়া জাহান, আইন বিভাগের ইসরাত জাহান মীম ও চারুকলা বিভাগের হালিমা খাতুন উর্মীর বিরুদ্ধে। বিষয়টি হাইকোর্টের নজরে আনলে ৬ মার্চ অভিযুক্ত পাঁচ ছাত্রীকে সাময়িক বহিষ্কারের নির্দেশ দেন উচ্চ আদালত।

গত ১৫ জুলাই এ ঘটনায় চূড়ান্ত সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এদিন ছাত্র শৃঙ্খলা কমিটির সভায় অভিযুক্ত পাঁচ ছাত্রীকে এক বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply