ইউরোপিয়ান ফুটবলের দলবদল: এমবাপ্পে-কেইনরা কোথায় যাবেন

|

ছবি: সংগৃহীত

ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপ্পেকে দলে নিতে আগ্রহী সৌদি প্রো লিগের দল আল-হিলাল। প্রয়োজনে ১ বছরের জন্য হলেও এমবাপ্পের সার্ভিস পেতে আগ্রহী ক্লাবটি। এদিকে, হ্যারি কেইনকে পেতে তৃতীয় দফায় ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে বায়ার্ন মিউনিখ। আর, নাপোলির নাইজেরিয়ান স্ট্রাইকার ভিক্টোর ওসিমহেনকে দলে পেতে চায় ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। খবর গোল ডটকমের।

কিলিয়ান এমবাপ্পেকে এই দলবদলেরই বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই। প্যারিসের ক্লাবটির ধারণা, আগামী মৌসুমে ট্রান্সফার ফি ছাড়াই রিয়াল মাদ্রিদে যাবার জন্য চুক্তি করে রেখেছেন এমবাপ্পে। সে কারণে এমবাপ্পের জন্য নতুন বড় ক্লাবের প্রস্তাব পাওয়া কঠিন। তবে সৌদি আরবের ক্লাব আল হিলাল ডেরায় নিতে চায় এমবাপ্পেকে। এমবাপ্পে রাজি থাকলে কেবল এক বছরের চুক্তি করতেও প্রস্তুত দলটি।

এদিকে, টটেনহ্যাম ছেড়ে বায়ার্ন মিউনিখে যেতে মরিয়া ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন। কিন্তু টটেনহ্যাম চুক্তি নবায়ন করে কেইনকে ধরে রাখতে চায়। কিন্তু কেইন আর বায়ার্ন দুই পক্ষই নাছোড়বান্দা। টটেনহ্যামের কাছে তৃতীয় দফায় প্রস্তাব পাঠিয়েছে বায়ার্ন। কেইনের জন্য ১০০ মিলিয়ন ট্রান্সফার ফি দেবার প্রস্তাব দিয়েছে বাভারিয়ানরা।

গত মৌসুমে নাপোলির হয়ে দুর্দান্ত পারফর্ম করে দলটিকে ইতালিয়ান লিগ শিরোপা জেতানোর অন্যতম নায়ক ছিলেন স্ট্রাইকার ওসিমহেন। নাইজেরিয়ান এই স্ট্রাইকারের গোল করার দুর্দান্ত ক্ষমতার জন্য তার সার্ভিস পেতে আগ্রহী ইউরোপের জায়ান্টরা। ওসিমহেনকে পেতে আগ্রহী দুই ইংলিশ জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি।

এদিকে, জর্ডান হেন্ডারসন সৌদি লিগে পাড়ি দেয়ায় নতুন মিডফিল্ডারের খোঁজে আছে লিভারপুল। অলরেডদের তালিকায় উপরের দিকে আছে ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার চেইক ডৌকুরে। মালির এই ফুটবলারকে পেতে অন্তত ৫০ মিলিয়ন পাউন্ড খরচ করতে হবে লিভারপুলকে।

এদিকে, আবারও মিডফিল্ডার আর্থার মেলোকে ধারে পাঠিয়েছে য়্যুভেন্তাস। এবার ব্রাজিলের এই মিডফিল্ডারকে ধারে দলে টেনেছে ফিওরেন্তিনা। বিশ্বকাপের পর থেকেই স্ট্রাইকারের খোঁজে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের শর্ট লিস্টে আছে ফ্রান্সের তরুণ ফরোয়ার্ড রঁদাল কলো মুয়ানি। এই ফরোয়ার্ডের গায়ে ৮০ মিলিয়ন ইউরোর প্রাইস ট্যাগ দিয়েছে তার ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply