বিশ্বকাপ সূচিতে আবারও পরিবর্তন!

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ সূচিতে আসছে আবারও পরিবর্তন। নবরাত্রিকে কেন্দ্র করে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের ১৫ই অক্টোবরের ম্যাচের সূচি বদলানোর আবেদন করেছে বিসিসিআই। মূলত নিরাপত্তা জনিত কারণেই পরিবর্তন হতে পারে সূচির। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

যতোই সময় এগিয়ে আসছে, আসন্ন বিশ্বকাপ ঘিরে ততোই ক্রিকেট সমর্থকদের উত্তেজনা বাড়ছে। ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য ৫০ ওভারের বিশ্বকাপ নিয়ে উত্তেজনায় ফুটছে গোটা ক্রিকেট বিশ্ব। আর সেই বিশ্বকাপের আসরে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই হটকেক। ১৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার কথা ছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বীর। কিন্তু তার আগে সেই ম্যাচকে কেন্দ্র করে গজিয়ে উঠলো একটি সমস্যা। পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তাতে ম্যাচটি ঐদিন বাতিল হয়ে যেতে পারে এবং প্রয়োজনে অন্য কোনো ভেন্যুতে খেলা হতে পারে। কিন্তু এই বদলের কারণ কী?

১৫ অক্টোবর ‘নবরাত্রি’র প্রথম দিন। আর এটি গুজরাটে উৎসবের আকার নেয়। এই সময়ে প্রচুর পুণ্যার্থীর আগমন ঘটে। নিরাপত্তাজনিত ইস্যুও তৈরি হয়। গুজরাটজুড়ে ধুমধাম করে পালিত হয় নবরাত্রি। তাই আইসিসির কাছে বিসিসিআই আবেদন জানিয়েছে, ভারত-পাকিস্তান ম্যাচের তারিখ পরিবর্তনের বিষয়ে ভাবনাচিন্তা করতে। ফলে, ওই ম্যাচের সূচি বদলের সম্ভাবনা তৈরি হয়েছে। আইসিসি এ বিষয়ে ভাবনা চিন্তা শুরু করে দিয়েছে।

কিন্তু, এখন যদি ম্যাচের সূচির পরিবর্তন করা হয়, তাহলে বহু ক্রিকেটপ্রেমী বিপাকে পড়বেন। কারণ ওই ম্যাচ দেখতে ইতিমধ্যেই ট্রেন, বিমানে বুকিং করেছেন অনেকে। আহমেদাবাদে হোটেল রুমের ভাড়াও অনেকটা বেড়ে গিয়েছে। হোটেল প্রায় মিলছেই না। পাকিস্তান থেকেও প্রচুর ক্রিকেট ভক্ত আসছেন।

এমন পরিস্থিতিতে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য যথাযথ সুরক্ষার ব্যবস্থা করা কিছুটা কঠিন হবে বলেই মনে করছে সুরক্ষা নিশ্চিতকারী কমিটি। বিসিসিআই গোটা ব্যাপারটি মাথায় রেখেই সূচি তৈরি করেছিলে বলে জানা যায়। তবু এই পরিস্থিতি বিবেচনায় প্রয়োজনে পরিবর্তন আসতে পারে। আগামী কয়েকদিনের মধ্যে বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে তারা।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply