বিশ্বরেকর্ড গড়লেন সৌদ শাকিল 

|

ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের সপ্তম টেস্টেই বিশ্বরেকর্ড গড়েছেন পাকিস্তানের তারকা ব্যাটার সৌদ শাকিল। বিশ্বের প্রথম ব্যাটার হিসেবে ক্যারিয়ারের প্রথম ৭ টেস্টেই হাফ সেঞ্চুরি করেছেন পাকিস্তানের এই ব্যাটার। সাত টেস্টে একটি ডাবল সেঞ্চুরি, একটি সেঞ্চুরি আর ৬টি ফিফটি হাঁকান ২৭ বছর বয়সী এই ব্যাটার।

ক্যারিয়ারের সপ্তম টেস্টে ধারাবাহিক ফিফটি বা তার বেশি রান করে সৌদ শাকিল ছাড়িয়ে গেছেন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার, বেসিল বুচার, সাঈদ আহমেদ ও বার্ট সাটক্লিফকে। 

গত বছরের ডিসেম্বরে রাওয়ালপিন্ডিতে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টের প্রথম দুই ইনিংসে সৌদ শাকিল করেন ৩৭ ও ৭৬ রান। মুলতানে দ্বিতীয় টেস্টে একই প্রতিপক্ষের বিপক্ষে করেন ৬৩ ও ৯৪ রান। সিরিজের তৃতীয় টেস্টে করাচিতে খেলেন ২৩ ও ৫৩ রানের ইনিংস। 

ছবি: সংগৃহীত

একই মাসে করাচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ইনিংসে করেন ২২ ও ৫৫* রান। চলতি বছরের জানুয়ারিতে কিউইদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে করেন ১২৫* ও ৩২ রান। 

শ্রীলঙ্কার বিপক্ষে গলে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে সৌদ শাকিল হাঁকান (২০৮*) ডাবল সেঞ্চুরি। দ্বিতীয় ইনিংসে আউট হন ৩০ রানে। কলম্বোয় চলতি টেস্টের প্রথম ইনিংসে ফেরেন ৫৭ রান করে।

ধারাবাহিক সাত টেস্টে ফিফটি বা তার বেশি রান করে কিংবদন্তিদের ছাড়িয়ে নতুন মাইলফলক স্পর্শ করেন সৌদ শাকিল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply