নরসিংদীতে দুই ছাত্রদল নেতা হত্যার ঘটনার বিএনপি নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

|

ফাইল ছবি

ষ্টাফ রিপোর্টার, নরসিংদী

নরসিংদী জেলা ছাত্রদলের দুই নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যা মামলার প্রধান আসামি জেলা বিএনপির আহবায়ক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ জুলাই) নরসিংদী জেলা ও দায়রা আদালতের বিচারক মুশতাক আহমেদ আসামি কর্তৃক সময় প্রার্থনার আবেদন না মঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। বাদীপক্ষের আইনজীবী সফিকুল ইসলাম বাবু বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদীপক্ষের আইনজীবী সফিকুল ইসলাম বাবু বলেন, উচ্চ আদালত থেকে পাওয়া চার সপ্তাহ জামিন শেষে আজ নিম্ন আদালতে হাজির হওয়ার কথা ছিল আসামির। কিন্তু, শারীরিক অসুস্থ থাকায় তিনি তার আইনজীবীর মাধ্যমে নিম্ন আদালতে হাজির হতে সময় চেয়ে আবেদন করেন। কিন্তু, তার আবেদন নাকচ করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

প্রসঙ্গত, চলতি বছরের শুরু থেকেই সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি ও মেহেদী হাসান রিফাতকে সাধারণ সম্পাদক করে ঘোষিত জেলা ছাত্রদলের আংশিক কমিটি বাতিল ও ত্যাগী নেতাকর্মীদের দিয়ে কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ করেছিলেন জেলার পদবঞ্চিত নেতাকর্মীরা। কমিটির ঘোষণার পর সেই রাতেই জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটি আহবায়ক খায়রুল কবির খোকনের বাসভবন ও জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এ ঘটনার পরেরদিন ছাত্রদল থেকে বহিষ্কৃত ৩ জনসহ মোট ১১ জনের নাম উল্লেখ করে থানায় একটি লিখিত অভিযোগ দেন জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের কেয়ারটেয়ার কাজল মিয়া। একইদিন, খায়রুল কবির খোকনসহ ৯ নেতার বিরুদ্ধে ছাত্রদল নেতাদের ওপর হামলা ও মারধরের অভিযোগ তুলে থানায় পাল্টা লিখিত অভিযোগ দেন পদবঞ্চিত নেতা ফাহিম রাজ অভি।

গত ১১ ফেব্রুয়ারি শিবপুর ইটাখলা মোড়ে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের ওপর হামলার ঘটনায় থানায় আরেকটি লিখিত অভিযোগ করেন ফাহিম রাজ অভি। পরে এটি মামলা হিসেবে অন্তর্ভুক্ত হয়।

তিনি অভিযোগ করেছিলেন যে, খায়রুল কবির খোকন তার ব্যক্তিগত লাইসেন্সকৃত অস্ত্র থেকে তাদের ওপর গুলি ছুড়েছেন। শিবপুর থানায় দায়ের করা সেই মামলায় খোকনসহ বিএনপির ১৮ নেতকর্মীকে আসামি করা হয়।

এরপর, ১২ ফেব্রুয়ারি দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নতুন কমিটির সিনিয়র সহ সভাপতি মাইনউদ্দিন ভূঁইয়া ও সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমানকে সাময়িক বহিষ্কার এবং জেলা সাধারণ সম্পাদক পদপ্রার্থী ফাহিম রাজ অভিকে ছাত্রদল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়।

গত ২৫ মে অনুষ্ঠিত বিক্ষোভ চলাকালীন সময়ে দুর্বৃত্তের গুলিতে নিহত হন দুই ছাত্রদল নেতা সাদেকুর রহমান ও আশরাফুল ইসলাম। এ ঘটনায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে প্রধান আসামি ও তার স্ত্রী বিএনপি নেত্রী শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩৫-৪০ জনের বিরুদ্ধে নরসিংদী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহত সাদেকুরের বড় ভাই আলতাফ হোসেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply