উয়েফার শাস্তির মুখে চেলসি-য়্যুভেন্টাস

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের আইন ভঙ্গ করার শাস্তি স্বরূপ ইউরোপা কনফারেন্স লিগ থেকে বহিষ্কার করা হয়েছে ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্টাসকে। পাশাপাশি আর্থিক তথ্যের অসঙ্গতির জন্য চেলসিকে ১ কোটি ইউরো জরিমানা করা হয়েছে।

তুরিনের আকাশে যেনো কালো মেঘের ঘনঘটা। দুঃসময় যেন কিছুতেই পিছু ছাড়ছে না ইউরোপের অন্যতম ঐতিহ্যবাহী এ ক্লাবের। মাঠেও সময়টা ভালো যাচ্ছে না জ্যুভদের। ইউরোপের শক্তিশালী এ দলটি গত মৌসুম শেষ করেছে লিগ টেবিলে সপ্তম হয়ে। ফলে স্বাভাবিকভাবেই চ‍্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে জায়গা হয়নি য়্যুভেন্টাসের।

এদিকে, উয়েফার তৃতীয় স্তরের টুর্নামেন্ট কনফারেন্স লিগে খেলার কথা থাকলেও এবার সে সুযোগও হারিয়েছে ক্লাবটি। ২০১২ থেকে ২০১৯ সাল পর্যন্ত লেনদেনে নিয়ম ভাঙার প্রমাণ পাওয়ায় এমন শাস্তির মুখে য়্যুভেন্টাস। সেই সাথে তাদেরকে প্রায় ১ কোটি ৭১ লাখ ইউরো জরিমানাও করেছে উয়েফা।

এর আগে, দলবদলের চুক্তি সম্পর্কিত নানা অনিয়মের দায়ে গত জানুয়ারিতে য্যুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নেয় লিগ কর্তৃপক্ষ। দলে সিরি আ’তে এক ধাক্কায় টেবিলের একদম তলানিতে নেমে যায় দলটি। উয়েফার এমন সিদ্ধান্তে ফুটবলারদের কঠিন শাস্তি দেয়া হয়েছে বলে মনে করেন ক্লাবটির সভাপতি গিয়ানালুকা ফেরেরা। তবে শাস্তির বিরুদ্ধে কোনো ধরনের আপিল করবে না য়্যুভেন্টাস।

একই অভিযোগ ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির বিরুদ্ধেও । গত ডিসেম্বরে ফুটবলারদের সাথে আর্থিক লেনদেনের বিষয়ে অসঙ্গতির প্রমাণ পায় উয়েফা। এরপর কঠোর পদক্ষেপের পথে হেঁটে ১ কোটি ইউরো জরিমানা করা হয় ইংলিশ ক্লাবটিকে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply