নরসিংদীতে মিল শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ, আটক ২

|

স্টাফ করেসপনডেন্ট, নরসিংদী: 

নরসিংদীর মাধবদীতে নীলা ডাইং এন্ড প্রিন্টিং ফিনিশিং মিল নামের একটি কারখানায় রঙ মাস্টার হিসেবে কর্মরত নাজমুল (৩৫) নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন নিহতের স্বজন ও সেখানে কর্মরত শ্রমিকরা। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

রোববার (৩০ জুলাই) রাত আনুমানিক ৩টায় মিলের ৪র্থ তলায় এ হত্যাকাণ্ড ঘটে বলে জানা গেছে। খবর পেয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও মাধবদী থানা পুলিশ মিলের ভেতর থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী  সদর হাসপাতাল মর্গে পাঠায়। তবে ঠিক কী কারণে কে বা কারা নাজমুলকে হত্যা করেছে এ বিষয়ে কিছুই বলতে পারেনি কেউই। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নরসিংদী পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান।

নিহতের স্বজন ও পুলিশ সুত্রে জানা গেছে, গত ১০ বছর ধরে ওই মিলে রঙ মাস্টার হিসেবে কর্মরত ছিলেন নাজমুল। রোববার রাতে  মিলের ৩য় তলায় বিভিন্ন আওয়াজ পেয়ে সেখানে গিয়ে নাজমুলকে মৃত অবস্থায় দেখতে পান সেখানে কর্মরত শ্রমিকরা। এরপরই ঘটনাটি জানাজানি হয়। পরে মিল কর্তৃপক্ষ নিহতের স্বজনদের আর মিলের ভেতর প্রবেশ করতে দেয়নি বলেও অভিযোগ আছে। 

নিহতের শ্যালকের অভিযোগ, আমি আর দুলাভাই একসাথে দীর্ঘদিন যাবৎ এ মিলে কাজ করে আসছি। আমার দুলাভাইকে মিল কর্তৃপক্ষ পরিকল্পিতভাবে হত্যা করেছে।

এ ব্যাপারে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এএসপি জিজি বিশ্বাস বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে মনে হচ্ছে। তবে এ ঘটনার তদন্তভার আমরা নেইনি। তদন্তের দায়িত্ব মাধবদী থানা পুলিশকে দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে মাধবদী থানার ওসি (অপারেশন) মো. জসিম উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করেছি আমরা।নিহতের মাথায় ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। ঘটনাস্থলে প্রচুর রক্ত দেখা গেছে। ধারণা করা হচ্ছে, মৃত্যু নিশ্চিত হওয়া পর্যন্ত নাজমুলের মাথায় আঘাত করেছে ঘাতকরা।

এ প্রসঙ্গে মাধবদী থানার ওসি (তদন্ত) তরিকুল ইসলাম জানান, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি যে নাজমুলকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে ওই মিলের ৯ কর্মচারীকে আটক করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদের পর দ্রুত তদন্ত করে হত্যাকাণ্ডের সাথে জড়িতদের সবাইকে আইনের আওতায় আনা হবে। নিহতের পরিবারকে খবর পাঠানো হয়েছে।

তবে এ ঘটনার বিষয়ে জানতে একাধিকবার মিল মালিকদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের কাউকেই পাওয়া যায়নি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply