পুরানের ঝড়ো সেঞ্চুরিতে মেজর লিগে শিরোপা জিতলো নিউইয়র্ক

|

ছবি: সংগৃহীত

মেজর লিগ ক্রিকেটের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের তারকা নিকোলাস পুরানের বিধ্বংসী সেঞ্চুরিতে সিয়াটল অর্কাসকে ৭ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে এমআই নিউইয়র্ক। ৫৫ বলে ১০ চার ও ১৩ ছক্কায় অপরাজিত ১৩৭ রান করে  ম্যাচসেরাও নির্বাচিত হয়েছেন বাঁহাতি এই ব্যাটার।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৮৩ রান তোলে সিয়াটল। দলটির হয়ে ৫২ বলে ইনিংস সর্বোচ্চ ৮৭ রান করেন কুইন্টন ডি কক। এ ছাড়া শুভাম রাঞ্জানে ১৬ বলে ২৯ এবং ডুয়ান প্রিটোরিয়াসের ৭ বলে ২১ রানের ঝড়ো ইনিংসে এই লক্ষ্য দাঁড় করায় সিয়াটল।

ছবি: সংগৃহীত

এমআই নিউইয়র্কের হয়ে ট্রেন্ট বোল্ট এবং রশিদ খান তিনটি করে উইকেট নেন। বোল্ট ৩৪ রান খরচায় তিন উইকেট নিলেও রশিদ সমান সংখ্যক উইকেট নেন মাত্র ৯ রান খরচায়। একটি করে উইকেট নেন স্টিভেন টেলর এবং ডেভিড ভিসে।

ছবি: সংগৃহীত

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় এমআই নিউয়র্ক। ৩ বলে ০ রান করে প্যাভিলিয়নে ফেরেন টেলর। এরপর উইকেটে এসে ঝড় তোলেন পুরান। ৪০ বলে ৬ বাউন্ডারি ও ১০ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। শেষ পর্যন্ত ৫৫ বলে ১০ চার ও ১৩ ছক্কায় ১৩৭ রান করে দলের জয় নিয়েই মাঠ ছাড়েন পুরান। ব্রেভিস করেন ১৮ বলে ২০ রান। ৯ বলে অপরাজিত ১০ রান করে পুরানকে সঙ্গ দেন টিম ডেভিড। আর তাতেই চার ওভার বাকি থাকতেই জয় পায় এমআই নিউয়র্ক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply