বিএনপির অনেকে নির্বাচন করতে চায়: তথ্যমন্ত্রী

|

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি।

বিএনপির অনেকে নির্বাচন করতে চায়। রাজনীতি করে যদি নির্বাচনই করতে না পারে তাহলে কী হলো! তাই আগামী নির্বাচনে অনেক উকিল সাত্তার বেরিয়ে আসবে। এ কথা বলেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (৩১ জুলাই) দুপুরে সচিবালয়ে ইলেকশন মনিটরিং ফোরাম ও বিদেশি পর্যবেক্ষকদের সাথে বৈঠক শেষে এ কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর মাঠপ্রশাসন, জনপ্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের অধীনে চলে যাবে। সরকার কিছুই করতে পারে না। বিষয়টি বিদেশি পর্যবেক্ষকরা বুঝতে পেরেছে।

ড. হাছান মাহমুদ আরও বলেন, গেল কয়েকটি নির্বাচনে কমিশন তাদের সক্ষমতা প্রমাণ করতে পেরেছে। গাইবান্ধা নির্বাচন, ঢাকা-১৭ কিংবা কলকাতায় কেমন নির্বাচন হয়েছে, ফ্রান্সে প্রতিবাদ- এসব নিয়ে আলোচনায় তারা বুঝতে পেরেছে সরকার অবাধ, সুষ্ঠু নির্বাচন করতে পারবে। বিএনপির অনেকে নির্বাচন করতে চায়। রাজনীতি করে যদি নির্বাচনই করতে না পারে তাহলে কী হলো! তাই আগামী নির্বাচনে অনেক উকিল সাত্তার বেরিয়ে আসবে।

মার্কিন পর্যবেক্ষক টেরি এল ইসলে বলেন, বিএনপি আনুষ্ঠানিকভাবে আলোচনা করতে রাজি হয়নি। তবে তাদের কয়েকজন নেতার সাথে কথা হয়েছে, তারা নির্বাচন করতে চায়। তবে কাদের সাথে কথা হয়েছে তা জানাতে রাজি হননি তিনি। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন শক্তিশালী ও স্বাধীন বলেও মন্তব্য করেন তিনি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply