বশেমুর‌বিপ্রবি’র লেকে ডুবে দুই শিক্ষার্থীর মৃত্যু

|

নিহত দুই শিক্ষার্থী।

স্টাফ রি‌পোর্টার, গোপালগঞ্জ:

গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত লেকে গোসল করতে নেমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুর‌বিপ্রবি) ২ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১ আগস্ট) দুপুর ১টার দি‌কে পানিতে ডুবে তাদের মৃত্যু হয়।

নিহতরা হ‌লেন, বিশ্ব‌বিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের (ইএসডি) দ্বিতীয় ব‌র্ষের শিক্ষার্থী তাস‌ফিয়া জাহান রিতু (২১) এবং খুলনা জেলার বড় কয়রা মধ্যপাড়া এলাকার ম‌নিরুজ্জামা‌নের মে‌য়ে আনিয়া জাহান হিয়া (২০)। তারা ক্যাম্পাসের বাইরে গোবরা এলাকার এক‌টি ম্যাসে থাকতেন।

এ নিয়ে ‌বশেমুর‌বিপ্রবি’র ভি‌সি প্রফেসর ড. এ‌কিউএম মাহবুব জা‌নি‌য়ে‌ছেন, নিহত রিতু এবং হিয়া দুপু‌রে বৃ‌ষ্টির সময় ক্যম্পাসের লেকে গোসল করতে নামেন। গোসল শেষে লেক থেকে উপরে উঠতে গেলে পা পিছলে হিয়া লেকের ভেতরে পড়ে যাযন। সে সময় সঙ্গে থাকা অপর শিক্ষার্থী রিতু তাকে টেনে উপরে নিয়ে আসতে গেলে তিনিও গভীর পানিতে তলিয়ে যান। নিহত ওই ২ শিক্ষার্থীর কেউই সাঁতার জানতেন না বলেও জানিয়েছেন ভিসি।

পরবর্তীতে লেকের আশেপাশে থাকা অন্যান্য শিক্ষার্থীরা তাদেরকে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেয়ার পর দা‌য়িত্বরত চিকিৎসক দু’জনকেই মৃত ঘোষণা করেন।

এরই মধ্যে নিহতদের স্বজনদের খবর দেয়া হয়েছে। তারা পৌঁছালে মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply