ভাগাভাগি করে লটারির টিকেট কিনলেন ১১ পরিচ্ছন্নতাকর্মী, জিতলেন ১০ কোটি রুপি

|

দক্ষিণ ভারতের রাজ্য কেরালার ১১ জন পরিচ্ছন্নতাকর্মী টাকা ভাগাভাগি করে কিনেছিলেন একটি লটারির টিকেট। আর তাতেই হয়েছে বাজিমাত। জিতেছেন বাম্পার প্রাইজ ১০ কোটি রুপি। খবর বিবিসির।

বুধবার (২৬ জুলাই) এমনই ঘটনা ঘটেছে রাজ্যের মালাপুরাম জেলার পারাপানাংগাদি শহরে। মূলত বাড়ি বাড়ি থেকে আবর্জনা সংগ্রহ করে, তা থেকে প্রাপ্ত আয় দিয়ে জীবিকা নির্বাহ করেন তারা। ফলে নুন আনতে পান্তা ফুরায় এমন অবস্থা। সন্তানদের লেখা পড়ার খরচ যোগাতে কখনও করতে হয় ধার কর্যও।

এ অবস্থা থেকে মুক্তির আশায় তারা প্রায়ই কিনতেন লটারির টিকেট। এই দলেরই একজন কর্মী রাধা। জানতে চাইলে তিনি বলেন, একবার আমরা ১০০০ রুপির একটা পুরস্কার জিতি এবং টাকাটা ভাগাভাগি করে নেই।

এরপর গত মাসে তারা সিদ্ধান্ত নেন, ২৫০ রুপির বাম্পার প্রাইজ লটারির টিকিট কেনার।

কুতিমালু নামের ৭২ বছরের এক নারী পরিচ্ছন্নতা কর্মী জানান, যখন রাধা অর্থ সংগ্রহ করছিল তখন তার মন খারাপ হয়ে যায়। কারণ তার কাছে লটারির একটা ভাগ নেয়ার মতো পর্যাপ্ত অর্থ ছিল না। তখনই চেরুমানিল বেবি নামের দলের আরেক সদস্য জানায় তার কাছে ২৫ রুপি আছে। টিকিট কেনার জন্য অর্ধেক অর্থ ধার দিতে রাজি আছে সে।

কুতিমালু বলেন, টিকিট কেনার সময় আমরা ঠিক করেছিলাম যদি জিতি তাহলে সেখান থেকে প্রাপ্ত অর্থ ভাগাভাগি করে নেব। তবে আমরা ভাবতেই পারিনি এতো বড় লটারির প্রাইজ জিতব।

নিজের কষ্টের কথা জানিয়ে পরিচ্ছন্নতাকর্মী বেবি বলেন, ভাগ্য কখনওই আমাদের সাথে থাকে না। ২০১৮ সালে কেরালায় ভয়াবহ বন্যায় আমাদের ঘর ভেসে যায়। এখন ঠিক করেছি এখান থেকে জেতা অর্থ দিয়ে দেনা শোধ করবো এবং নিজের জন্য একটি বাড়ি বানাবো।

এই নারী দলের আরেক সদস্য লীলা বলেন, আমরা এই বিপুল পরিমাণ অর্থ জিতেলেও আমাদের চাকরি ছাড়ব না। কারণ এলাকা থেকে প্রাপ্ত আয় থেকেই আমাদের ভাগ্য ফিরেছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply