প্রধানমন্ত্রীর রংপুর সফর, স্মরণকালের সর্ববৃহৎ সমাবেশের প্রত্যাশায় নেতাকর্মীরা

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা । ফাইল ফটো

দীর্ঘ বারো বছর পর আজ (২ আগস্ট) রংপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। বিকেলে রংপুর বিভাগ আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশে জিলা স্কুল মাঠে বক্তব্য দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে নবরূপে সেজেছে রংপুর। রঙিন ব্যানার, ফেস্টুন আর বিলবোর্ডে ছেয়ে গেছে পুরো নগরী। রংপুরে প্রধানমন্ত্রীর আগমনে উচ্ছ্বসিত আওয়ামী লীগ নেতাকর্মীরা। জনসভা ঘিরে সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। গড়ে তোলা হয়েছে নিরাপত্তা বলয়। রংপুর বিভাগকে আরও ঢেলে সাজাতে ১২৪০ কোটি টাকা ব্যয়ে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ নেতারা জানান, বুধবার দেশবাসী রংপুরে দেখতে পাবেন স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ। প্রধানমন্ত্রীর আগমনে শুধু রংপুর বিভাগ নয়; দিনাজপুর, বগুড়া, লালমনিরহাটসহ আশপাশের জেলা থেকেও নেতা-কর্মীরা যোগ দেবেন বলে জানান তারা।

বিগত বছরগুলোতে রংপুরে ব্যাপক উন্নয়ন করেছে সরকার। প্রতিশ্রুতি অনুযায়ী বাস্তবায়ন করা হয়েছে ক্যান্সার হাসপাতাল, রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর মহাসড়ক ৬ লেনে উন্নীতসহ ব্রিজ, কালভার্ট ও সাংস্কৃতিক কেন্দ্র। আওয়ামী লীগ সরকারের আমলেই বিভাগে উন্নীত হয়েছে রংপুর। হয়েছে সিটি কর্পোরেশনও।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply