‘বিদেশি কূটনীতিকদের কাছে আইনশৃঙ্খলা বাহিনী ও আ. লীগের সন্ত্রাসী কর্মকাণ্ড তুলে ধরা হয়েছে’

|

আমীর খসরু মাহমুদ চৌধুরী। ফাইল ছবি।

দেশের চলমান রাজনৈতিক ঘটনাবলি বিদেশি কূটনীতিকদের অবহিত করেছে বিএনপি। সরকারের আইনশৃঙ্খলাবাহিনী ও দলীয় নেতাকর্মীদের যৌথ সন্ত্রাসী কর্মকাণ্ড তাদের কাছে তুলে ধরা হয়েছে, এ কথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার (২ আগস্ট) বিকেলে রাজধানীর একটি হোটেলে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করে বিএনপির একটি প্রতিনিধি দল। যা চলে প্রায় ঘণ্টাব্যাপী। বৈঠকের পর এসব কথা বলেন আমীর খসরু।

বিএনপির এ নেতা আরও বলেন, কূটনীতিকরা দেশের রাজনীতি ও নির্বাচন নিয়ে উদ্বিগ্ন, তাই তাদের অবগত করা। ২৯ জুলাই বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি ছিল, তাতে স্বশস্ত্র আক্রমণ চালানো হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার অনেকগুলো বাহিনীকে ব্যবহার করে বিরোধীদল দমনের নামে অমানবিক আচরণ করা হয়েছে। নির্বাচনকে সামনে রেখে বিচারবিভাগ, প্রশাসন সবকিছুকে ব্যবহার করা হচ্ছে।

আমীর খসরু বলেছেন, জনগণকে ভয়ভীতির মধ্যে ঠেলে দিয়ে ভুয়া নির্বাচনের চক্রান্ত করছে সরকার। দেশের মানুষ ভয়ভীতি প্রতিরোধ করবে। সেটা নাগরিকের অধিকার।

এই বৈঠকে বিদেশি কূটনৈতিকদের মধ্যে মার্কিন দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক বিভাগের উপকাউন্সিলর, জাপান দূতাবাসের পলিটিক্যাল কাউন্সিলর, পাকিস্তান হাইকমিশনের হেড অব চার্জ, জার্মান দূতাবাস, চায়না, রাশিয়া, ডেনমার্কের প্রতিনিধিসহ আরও কয়েকটি দেশের দূতাবাসের প্রতিনিধি উপস্থিত ছিলেন বলে বৈঠক সূত্র জানিয়েছে।

অন্যদিকে, বিএনপির প্রতিনিধি দলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য রুমিন ফারহানা, তাবিথ আওয়াল, ব্যারিস্টার মীর মো. হেলাল উদ্দিন, বিএনপির চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম সাত্তার, মানবাধিকারবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জেড খান রিয়াজ উদ্দিন নসু ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইশরাক হোসেন উপস্থিত ছিলেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply