সন্ধ্যায় ধোঁয়াশা কাটাবেন তামিম?

|

ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। চলতি মাসের শেষের দিকে শুরু হবে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। সবাই যখন দল সাজাতে ব্যস্ত, সেখানে বাংলাদেশ দলের চিত্র যেন একদমই ভিন্ন। জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের অবসর নাটকীয়তার অবসান ঘটলেও তার ফিটনেস নিয়ে এখনও ধোঁয়াশায় আছে ক্রিকেট বোর্ড।

কোমরের পুরনো ব্যথার জন্য ইনজেকশন নিয়ে লন্ডন থেকে ফিরেছেন তামিম। মাঠে ফিরতে লাগবে আরও কিছুটা সময়। দলে ফিরলেও ইনজুরি ফিরে আসার শঙ্কা যেমন থাকবে, তেমনি তামিম হারানো ফর্ম কতটা ফিরে পাবেন সেই সংশয়ও থেকে যাচ্ছে। তবে তামিম খেলবেন কিনা সেই প্রশ্নের অবসান ঘটতে পারে আজ সন্ধ্যায়। অবশেষে জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বোর্ডের সাথে তার আলোচনা হতে যাচ্ছে। এরপরই সকল যদি, কিন্তুর অবসান ঘটবে বলে মনে করেন বোর্ড সংশ্লিষ্টরা। বোর্ড সভাপতি জানিয়েছেন, তামিমের সাথে কথা না বলে আমরা কোনো সিদ্ধান্ত নিতে পারছি না, বা সেটা নেয়াও ঠিক হবে না। এখন পর্যন্ত আমরা তাকে নিয়েই পরিকল্পনা করছি। বাকিটা তার সাথে আলাপের পর বলতে পারবো।

তবে যে আলাপের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন স্বয়ং বোর্ড সভাপতি, সেটি যেন বারবার পিছিয়ে যাচ্ছে। দুপুরেই বোর্ড সভাপতি তামিমের সাথে বৈঠকের জন্য বেরিয়েছেন এমন তথ্য ছড়িয়ে পড়ে। পরে জানা গেল, তিনি বের হয়েছিলেন বটে, কিন্তু তামিমের সাথে কোনো বৈঠক হয়নি। সন্ধ্যায় সেটি হতে পারে।

উল্লেখ্য, ২২ ফেব্রুয়ারি ২০২২ থেকে এখন পর্যন্ত ২২টি আন্তর্জাতিক ওয়ানডেতে তামিমের ব্যাট থেকে আসেনি কোনো সেঞ্চুরি। ফিফটি হাঁকিয়েছেন পাঁচটি, ৩৪.০৫ গড়ে করেছেন ৬৪৭ রান। তবে তার নেতৃত্বে আইসিসির ওয়ানডে সুপার লিগে বাংলাদেশ ২৪ ম্যাচের ১৫টিতে জয় তুলে নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। ফলে অধিনায়ক হিসেবে তামিমের সফলতা নিয়ে প্রশ্ন তোলা কঠিন। সবকিছু ছাপিয়ে মূল আলোচনা গিয়ে ঠেকেছে- তামিম খেলতে পারবেন তো? বোর্ড সভাপতির মতো অসংখ্য ক্রীড়াপ্রেমীও সে উত্তরের অপেক্ষায়।

/আরআইএম 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply