ইয়ো ইয়ো টেস্টে সেরা শান্ত; পাশ মার্ক তুলতে ব্যর্থ রিয়াদ-শামীম

|

ছবি: সংগৃহীত

মিরপুরে প্রথমদিনের মতো ইয়ো ইয়ো টেস্ট দিয়েছেন ক্রিকেটাররা। ইয়ো ইয়ো টেস্টে সর্বোচ নাম্বার পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। ১৯.৫ মার্ক পান এই বাঁহাতি ব্যাটার। মাহমুদউল্লাহ রিয়াদ পেয়েছেন ১৭। যেখানে ‘ইয়ো ইয়ো’ টেস্টের মান ধরা হয়েছিল ১৮.৬। বিসিবির ফিজিও’র দাবি, প্রথমদিনের ইয়ো ইয়ো টেস্ট উতরে গেছেন ক্যাম্পে ডাক পাওয়া সব ক্রিকেটারই।

বৃহস্পতিবার (৩ আগস্ট) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরে সকাল থেকে শুরু হয়ে এই টেস্ট। প্রায় ২১-২২ জন ক্রিকেটার আজ এ পরীক্ষায় অংশ নেন। প্রথম ভাগে টেস্ট দেন মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্তসহ কয়েকজন। এরপর এবাদত, নাসুম, মিরাজরা ও একে একে দিয়েছেন ইয়ো ইয়ো টেস্ট।

সর্বোচ্চ ১৯.৫ মার্ক পেয়ে সবার সেরা নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় সর্বোচ্চ তানজিম হাসান সাকিব পেয়েছেন ১৯.৩। এছাড়া মেহেদী হাসান মিরাজ পেয়েছেন ১৯.২। ফিটনেস টেস্টের পাশমার্ক ছিল ১৮.৬। সেদিক থেকে বেশ সহজেই উতরে গেছেন শান্ত-মিরাজ-সাকিবরা।

ছবি: সংগৃহীত

তবে, প্রত্যাশা অনুযায়ী মার্ক পাননি মাহমুদউল্লাহ রিয়াদ। দলে জায়গা পাওয়া নিয়ে বেশ আলোচনায় থাকা এই ক্রিকেটার পেয়েছেন ১৭ মার্ক। জানা গেছে ইয়ো ইয়ো টেস্ট দেয়া সব ক্রিকেটাররা বেশ ভালো করেছেন। ১৭-১৮ করে পেয়েছেন বেশিরভাগ ক্রিকেটারই।

সবচেয়ে কম পেয়েছেন তরুণ ব্যাটার শামীম পাটোয়ারী। ১৬.৫ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার। প্রাথমিকভাবে মেডিকেল টেস্টের জন্য ৩২ জন ক্রিকেটার থাকলেও এদিন সবাই অংশ নেননি ইয়ো ইয়ো টেস্টে।

বিসিবি সূত্র জানিয়েছে, ক্রিকেটাররা কোন অবস্থায় আছেন তা দেখতেই এই ফিটনেস পরীক্ষা। এ পরীক্ষায় উতরাতে না পারলেও দুশ্চিন্তার কিছু নেই।

বিদেশি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ত থাকায় ক্যাম্পে এখনো যোগ দেননি তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, শরিফুল ইসলাম। এছাড়াও বিশ্রামে আছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply