‘মেসিকে ছাড় দিচ্ছেন রেফারি’

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসির কারণে লিগে বাড়তি সুবিধা পাচ্ছে ইন্টার মায়ামি। এলএমটেনকে ছাড় দিচ্ছেন রেফারিরা। এমন অভিযোগ করেছেন অরল্যান্ডো সিটির কোচ অস্কার পারেহার। ফ্লোরিডা ডার্বির সবশেষ ম্যাচে মেসির আচরণ নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি। স্বচ্ছ ফুটবলের দাবি জানিয়ে পারেহা বলেন, মেসিকে অন্য ফুটবলারদের মতোই বিবেচনা করতে হবে।

যুক্তরাষ্ট্রের চলছে মেসি ম্যাজিক। মেজর লিগ সকারে ইন্টার মায়ামির তেমন আধিপত্য ছিল না। কিন্তু লিওনেল মেসি মায়ামিতে যোগ দেয়ার পর থেকেই এমএলএস এর ক্লাবটি উঠে গেছে জনপ্রিয়তার তুঙ্গে। মেসি ইফেক্টে বদলে যাচ্ছে আমেরিকান ফুটবল।

গোলাপী জার্সিতে মেসির অভিষেকের আগে নিজেদের সর্বশেষ ১৩ ম্যাচে মায়ামির জয় ছিল মাত্র ২টি। ‘লিও’ যোগদানের পর টানা তিন ম্যাচেই জয়। আগের দুই ম্যাচের মতো তৃতীয় ম্যাচেও জালে বল জড়িয়েছেন মেসি। জোড়া গোল করে দলকে এনে দিয়েছেন ৩-১ এর অসাধারণ এক জয়। এই জয়ে লিগ কাপের শেষ ষোলোতেও পৌঁছে গেছে মায়ামি। তবে ফ্লোরিডা ডার্বির উত্তপ্ত এই ম্যাচে মেসির আচরণে ক্ষিপ্ত প্রতিপক্ষ কোচ অস্কার পারেহা।

ছবি: সংগৃহীত

অস্কার পারেহা বলেন, এটা একটা সার্কাস ছিল। মেসিসহ কয়েকজনের ক্ষেত্রে এমন হয়েছে যেখানে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখানো দরকার ছিল। এমন সিদ্ধান্ত ম্যাচের উপর খুব প্রভাব ফেলেছে। এটা মেসি নাকি অন্য কেউ সেটা আমি পরোয়া করিনা। বাকি সবার মতোই তাকে বিবেচনা করা উচিত। মানুষ স্বচ্ছ ফুটবল দেখতে চায়। এদিন মাঠে সেই স্বচ্ছতা দেখা যায়নি।

অরল্যান্ডো সিটির বিপক্ষে মেসি ধারণ করেছিলেন রুদ্রমূর্তি। ম্যাচে মেজাজ হারিয়ে দেখেছেন হলুদ কার্ডও। অরল্যান্ডো কোচের দাবি এই ম্যাচে লাল কার্ড প্রাপ্য ছিল মেসির। এছাড়া মায়ামির পাওয়া পেনাল্টি নিয়েও খুশি নন তিনি। কলম্বিয়ান এই কোচের মতে মেসি যোগ দেয়ার পর বাড়তি সুবিধা পাচ্ছে মায়ামি।

ছবি: সংগৃহীত

অস্কার পারেহা আরও বলেন, এই খেলায় এমন একটি পেনাল্টি প্রাপ্য নয়। এক বছর আগেও তাদেরকে রেফারি সাহায্য করবে এমন পরিস্থিতি ছিল না। কিন্তু এখন আর বিষয়গুলো তেমন নেই। মেসি আসার পর ওরা বাড়তি সুবিধা পাচ্ছে। খেলায় এমন অন্যায় পরিস্থিতি একেবারেই কাম্য নয়। আমরা বিষয়টা নিয়ে ভীত।

এদিকে মেসির প্রভাবে যে আসলেই বদলে যাচ্ছে মায়ামি সেই হিসাব দিচ্ছে এমএলএসের ই-কমার্স পার্টনার ফ্যানাটিকস। তারা বলছে মেসি যোগ দেয়ার পর এক সপ্তাহে যে পরিমান ক্রীড়া সরঞ্জাম বিক্রি হয়েছে মায়ামির তা গত এক বছরেও হয়নি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply