কর্কশিট বাঁচালো বঙ্গোপসাগরে ৪৪ ঘণ্টা ভাসতে থাকা ১১ জেলের প্রাণ

|

চট্টগ্রাম ব্যুরো:

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে চট্টগ্রামের আনোয়ারা উপকূলের নিখোঁজ ১২ মাঝিমাল্লার মধ্যে ১১ জনকেই উদ্ধার করেছে সাগরের জেলেরা। বৃহস্পতিবার (৩ আগস্ট) রাতে সাগরে ভাসতে থাকা অবস্থায় তাদের উদ্ধার করা হয়।

জানা যায়, সাগরে ঝোড়ো হাওয়া বইতে শুরু করলে তলা ফেটে পানি ঢুকতে শুরু করে মোখতার মাঝির ট্রলারে। তাৎক্ষণিকভাবে কর্কশিট আর ফ্লোট রশি দিয়ে বেঁধে ছয়টি বয়া তৈরি করেন তারা। ছয়জন ছয়টি বয়া নিজেদের কোমরে বেঁধে নেন। পরে একটি রশি দিয়ে ছয়টি বয়া একসঙ্গে বাঁধেন। পরে ট্রলারে বাকি থাকা ছয় জেলেকে তাদের একেকজনের সঙ্গে কোনোমতে ধরে ছিলেন। এভাবে প্রায় ৪৪ ঘণ্টা সাগরে ভেসেছিলেন তারা। এর মধ্যে কখন দিন-রাত গেছে তাঁরা বুঝতে পারেননি। পরে অন্য একটি ট্রলার তুলে নেয়। এরইমধ্যে কখন যে নুর দল থেকে বিছিন্ন হয়েছে তা কেউই বুঝতে পারেনি। এখনও নিখোঁজ রয়েছে আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নে জেলে নুর উদ্দিন।

উদ্ধার হওয়া জেলেরা হলেন ট্রলারের মাঝি মোহাম্মদ মোখতার, আখতার হোসেন, নুর মোহাম্মদ, মো. ফরিদ, মো. ইলিয়াস, মো. আরাফাত, মো. শাহীন, মো. ওসমান, মো. আজিজুল হক, মো. আরিফ ও মোহাম্মদ জাহাঙ্গীর। তাদের সবার বাড়ি আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply