গ্রেফতারের আগে পোস্ট করা ভিডিও বার্তায় যা বললেন ইমরান খান (ভিডিও)

|

ইমরান খানের ভিডিও বার্তা থেকে সংগৃহীত ছবি।

আলোচিত তোশাখানা মামলায় গ্রেফতার হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারপারসন ইমরান খান। এ মামলায় গ্রেফতারের আগে রেকর্ড করা একটি ভিডিও বার্তা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে ইমরান খানকে বলতে শোনা গেছে, আপনারা চুপচাপ ঘরে বসে থাকবেন না। ভোটের অধিকার নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত লড়তে থাকুন।

শনিবার (৫ আগস্ট) দুপুরে ইমরান খানের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা ভিডিও বার্তায় ইমরান খান বলেন, সর্বশক্তিমান আল্লাহর নামে শুরু করছি। আমরা একমাত্র আল্লাহর ইবাদত করি এবং একমাত্র আল্লাহর কাছেই সাহায্য চাই। আমার প্রিয় পাকিস্তানিরা, আমার এ বার্তা যতোক্ষণে আপনাদের কাছে পৌছাবে ততোক্ষণে আমি গ্রেফতার হয়ে যাবো, হয়তো জেলেও থাকতে পারি। আপনাদের কাছে আমার একটাই অনুরোধ থাকবে। তা হলো- আপনারা চুপচাপ ঘরে বসে থাকবেন না। আমি যা করছি তা নিজের জন্য করছি না, আপনাদের জন্যই করছি। আপনাদের সন্তানদের ভবিষ্যতের জন্য করছি। সুন্দর ভবিষ্যতের জন্য যদি আপনারা আজ প্রতিবাদ না করেন তাহলে ভবিষ্যতে গোলামের মতো জীবন-যাপন করতে হবে। মনে রাখবেন, গোলামদের কোনো জীবন থাকে না। গোলামরা কখনও প্রতিবাদ করতে পারে না।

ইমরান আরও বলেন, আমাদের স্বপ্নের নাম ‘পাকিস্তান’। আমরা আল্লাহ্‌ ছাড়া কোনো মানুষের সামনে মাথা নত করবো না। আমাদের নবী হযরত মুহম্মদ (সাঃ) মদিনায় রাষ্ট্র প্রতিষ্ঠা করে সবার আগে মানুষকে মানুষের গোলামি থেকে মুক্ত করেছেন। আমরা এখনও ন্যায়বিচারের জন্য লড়ছি। আমরা জনগণের মুক্তির জন্য লড়ছি। মনে রাখবেন, মুক্তি কোনো খাবারের আইটেম না যে প্লেটে সাজিয়ে আমাদেরকে দেয়া হবে। আমি সবসময়ই বলি যে, খাঁচা কখনই নিজে থেকে ভাঙে না, খাঁচা ভাঙতে হয়। যতোক্ষণ না আপনাদের অধিকার নিশ্চিত হচ্ছে দখলদারদের বিরুদ্ধে ততোক্ষণ লড়তে থাকুন।

প্রসঙ্গত, আলোচিত তোশাখানা মামলায় গ্রেফতার হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারপারসন ইমরান খান। এ মামলায় এক লক্ষ রুপি জরিমানা ও আগামী ৫ বছর রাজনৈতিক কর্মকাণ্ডেও নিষিদ্ধ করা হয়েছে তাকে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply