সাকিবকে অধিনায়কত্ব দেয়া সবচেয়ে সহজ: পাপন

|

ফাইল ছবি।

তামিম ইকবাল হুট করে ওয়ানডে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেয়ায় অস্বস্তিতেই পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তা-ও বিশ্বকাপের মাস দুয়েক আগে। এরমধ্যে এ মাসের শেষদিকে শ্রীলঙ্কায় শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ। তার আগে অধিনায়ক খুঁজতে হচ্ছে বিসিবিকে। তবে নতুন নেতৃত্ব বাছাইয়ে দীর্ঘমেয়াদি পরিকল্পনায় এগুচ্ছে বোর্ড, তাই ধীরে-সুস্থে সিদ্ধান্ত নেয়ার কথা বললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আবাহনী ক্লাবের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে ক্লাব প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানের পর শনিবার (৫ আগস্ট) সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান পাপন।

নতুন অধিনায়কের প্রসঙ্গে নাজমুল হাসান পাপন বলেন, সাকিবের নাম আসা তো অবশ্যম্ভাবী। এটা তো পরিষ্কার পছন্দ। কিন্তু আপনি কি বলতে পারেন দুই বছর খেলবে সাকিব? জানি না তো? ওর পরিকল্পনা, ওর সাথেও তো বসতে হবে। আমরা একটু জেনে নেই। এটা নিয়ে কথাবার্তা বলতে হবে। বোর্ডের সবার সঙ্গে কথা বলতে হবে। ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে হবে। তবে এটা ঠিক, সবচেয়ে সহজ হচ্ছে সাকিবকে (অধিনায়ক) করে দেয়া। এটাতে কোনও সমস্যা নেই।

বিসিবি প্রধান আরও বলেন, একটু ব্রেক দিয়ে, একটু সময় নিয়ে চিন্তা করতে হবে। আগেও যেটা বলেছি, যদি একটা সিরিজ হতো, তাহলে যে ভাইস ক্যাপ্টেন তাকে দিয়ে চালিয়ে দেয়া যেতো। কিন্তু আমাকে এখন লং টার্ম চিন্তা করতে হবে। মানে দুটি সমস্যা, একটা লং টার্ম চিন্তা করতে গেলে এক রকম। আবার আরেকটা সমস্যা হচ্ছে ওয়ার্ল্ড কাপ। ওয়ার্ল্ড কাপের চাপটাও কিন্তু কম না। এটা এত সহজ না।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply