বন্যায় প্লাবিত গির্জাতেই বিয়ের আয়োজন ফিলিপাইনে

|

বন্যায় প্লাবিত গির্জায় বিয়ের আয়োজন সেরে আলোড়ন তুলেছে ফিলিপাইনের এক জুটি। টাইফুন ডকসুরির প্রভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত দেশটির মালোলো শহরে হয়েছে এ ঘটনা। থইথই পানির মধ্যেই বর-কনে ও অতিথিদের নিয়ে বিয়ের আচার-অনুষ্ঠান পালনের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। খবর দ্য গার্ডিয়ানের।

গত সপ্তাহে টাইফুন ডকসুরির প্রভাবে বিপর্যস্ত ফিলিপাইনের মালোলো শহরে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেন পাওলো জেভি প্যাডিলা ও ডায়ানে ভিক্টোরিয়ানো। প্রকৃতি বিরূপ আচরণ করলেও অনেক আগে থেকে নির্ধারিত তারিখেই বিয়ের সিদ্ধান্ত নেন দু’জন।

ডায়ানে ভিক্টোরিয়ানো বলেন, আমরা আগেই আলোচনা করেছিলাম। তাকে বলেছি, যত যাই হোক বিয়ের আয়োজন চলবে। সবচেয়ে আনন্দের বিষয় হলো, সবাই আমাদের সমর্থন দিয়েছে। জীবনের গুরুত্বপূর্ণ দিনটিতে সবাইকে পাশেই পেয়েছি।

জেভি প্যাডিলা বলেন, টাইফুনের কারণে আগেই ধারণা করছিলাম বন্যা হতে পারে। তবে ভাবিনি গির্জার ভেতরেও তলিয়ে যাবে। আরেকটা বিষয় নিয়ে চিন্তা ছিল যে, কেবল আমরা দু’জনইতো নয়, আত্মীয়-স্বজন, অতিথিদেরও পানি পেরিয়ে যেতে হবে।

বন্যার কারণে পানির মধ্যেই বিয়ের সব আয়োজন করেন ওয়েডিং প্ল্যানাররা। ঝা চকচকে বিয়ের পোশাকের সাথে রবারের জুতো পরে হাঁটতে হয়েছে বর-কনেকে।

পাওলো-ডায়ানের বিয়ের অনুষ্ঠানের ভিডিও এরই মধ্যে সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে দেখা যায়, পানির মধ্যে সাদা গাউন পরে হেঁটে আসছেন কনে। বন্যার পানিতে ভিজে যাচ্ছে তার গাউন। হাঁটতেও বেশ বেগ পেতে হচ্ছে। তবে এ পরিস্থিতিতেও মুখ ভরা হাসি নিয়ে এগিয়ে চলেছেন তিনি।

প্রসঙ্গত, ৭ হাজার ৬০০ এরও বেশি দ্বীপপুঞ্জ নিয়ে গঠিত ফিলিপাইনের উত্তরাঞ্চলে গত সপ্তাহে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায় টাইফুন ডকসুরি। এতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয় জনবহুল লুজন দ্বীপ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply