রংপুরে হেরোইন ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড

|

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

রংপুরে হরিশ চন্দ্র রায় (৩৫) নামে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার (৬ আগস্ট) দুপুরে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক কৃষ্ণকান্ত রায় এ আদেশ দেন।

রংপুর জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) নয়নুর রহমান টফি জানান, ২০১৯ সালের ৯ ডিসেম্বর রংপুর মহানগরীর আলমনগর খামার এলাকায় মাদক ব্যবসায়ী হরিশচন্দ্র রায়ের বাড়িতে অভিযান চালিয়ে ৩০ গ্রাম হেরোইনসহ তাকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। এ ঘটনায় অধিদফতরের এস আই আফজাল হোসেন কোতোয়ালী থানায় মামলা করেন। তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ। মামলায় ৬ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে রোববার দুপুরে হরিশ চন্দ্র রায়কে দোষী সাব্যস্ত করে মাদক আইনে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালতের বিচারক কৃষ্ণকান্ত রায়।

এপিপি টফি আরও জানান, এ রায়ে ন্যায়বিচার নিশ্চিত হয়েছে। এতে মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বার্তা দেয়া হয়েছে যে, কেউ মাদকের সাথে জড়িত হয়ে পার পাবে না।

আসামিপক্ষের আইনজীবী শামীম আল মামুন জানান, এ রায়ে ন্যায়বিচার প্রতিফলিত হয়নি, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশি পাহারায় আদালতের হাজতখানায় নিয়ে যাওয়া হয়।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply