ডিবিতে হিরো আলমের অভিযোগ; রিজভী বললেন ‘আমি তারই পক্ষে বলেছিলাম’

|

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও আলোচিত ইউটিউবার আশরাফুল আলম ওরফে হিরো আলম। কোলাজ: সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিরুদ্ধে মানহানির অভিযোগ করেছেন আলোচিত ইউটিউবার আশরাফুল আলম ওরফে হিরো আলম। রোববার (৬ আগস্ট) দুপুর পৌনে ১২টায় হিরো আলম ঢাকায় গোয়েন্দা পুলিশের কার্যালয়ে যান। সেখানে আইনি সহযোগিতা চান গোয়েন্দা কর্মকর্তা হারুন অর রশীদের কাছে।

তবে হিরো আলমকে অভিযোগ নিয়ে আদালতে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের আরেক কর্মকর্তা।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ পরে ফেইসবুকে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে তার পাশে হিরো আলমকে অভিযোগের চিঠি হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ওই ভিডিওর নিচে ক্যাপশনে লেখেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে ঢাকা মহানগর গোয়েন্দা প্রধান হারুন অর রশিদের কাছে (ডিবি) কার্যালয়ে অভিযোগ জমা দেন হিরো আলম।

এদিকে অভিযোগের বিষয়ে হিরো আলম জানান, গত ৫ আগস্ট তিনি একটি ভিডিও দেখেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হাজারো জনতার সামনে বক্তব্যে তার প্রসঙ্গ টানেন। বক্তব্য প্রদানকালে বলেন, হিরো আলমের মতো একটা অর্ধপাগল, অর্ধশিক্ষিত একটা লোক, সে নির্বাচন করছে, মানে রুচি কতটা বিকৃত হলে পরে এরা এ কাজ করতে পারে।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদের সাথে অভিযোগপত্র হাতে হিরো আলম। ছবি: সংগৃহীত

তিনি আরও বলেন, আমি জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২০১৮ সালে বগুড়া-৪ আসন থেকে এবং ২০২৩ সালে বগুড়া ৪ আসন ও বগুড়া ৬ আসন এবং ঢাকা ১৭ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করি। বাংলাদেশ নির্বাচন কমিশনের চুলচেরা বিশ্লেষণে আমি একজন সুস্থ, নির্বাচন করার জন্য উপযুক্ত নাগরিক হিসেবে প্রমাণিত হয়েছি। বর্ণিত বক্তব্যের কারণে আমি হতাশা অনুভব করছি, আমার ভক্তবৃন্দের মাঝেও যথেষ্ট হতাশাসহ ক্ষোভ বিরাজ করছে।

হিরো আলম লিখেছেন, জনাব রুহুল কবির রিজভীর আক্রমণাত্মক মানহানিকর বক্তব্যের কারণে আমি মান-সম্মানহানিসহ সামাজিকভাবে চরম হেয় প্রতিপন্ন হয়েছি। বিএনপির বিভিন্ন প্রোগ্রামে নেতাকর্মীরা বিভিন্ন সময়ে আমাকে নিয়ে কটূক্তি ও আক্রমণাত্মক মানহানিকর বক্তব্য প্রচারের মাধ্যমে অপমান-অপদস্থ করেছে। তাছাড়া তার এই অপমানকর/আপত্তিকর বক্তব্যের কারণে আমি বিএনপির নেতা/কর্মী তথা রাজনৈতিক সন্ত্রাসীদের হামলা/হয়রানির আশঙ্কা করছি। এ বিষয়ে আমি আইনগত সহযোগিতা কামনা করছি।

রুহুল কবির রিজভীর প্রতিক্রিয়া:

এদিকে, ডিবি অফিসে হিরো আলমের অভিযোগের খবরে অবাক হয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমি তো তার পক্ষে ও ছাত্রলীগের সন্ত্রাসী হামলার বিরুদ্ধে কথা বলেছি। এই অভিযোগটাই মিথ্যা। ২৪/২০ দিন আগে রাজশাহীতে দলীয় একটি কর্মসূচিতে বলেছিলাম যে, হিরো আলমের মতো একটা নিরীহ ছেলেকে আওয়ামী সন্ত্রাসীরা আঘাত করল। কেন? সে আওয়ামী লীগের প্রার্থী আরাফাতের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন।

রিজভী আরও বলেন, এখন ওই বক্তব্যকে হঠাৎ ভিন্নভাবে কালার দেয়ার জন্য এ অভিযোগ আনা হয়েছে। উদ্দেশ্য কী? উদ্দেশ্য একটাই, আন্দোলন থেকে জনদৃষ্টি ফেরানো। এসব করে কোনো লাভ হবে না। আমরা জানতে পেরেছি, সরকারের এজেন্সিরা ডেকে এনে এসব কাজ করাচ্ছে। আমাদের বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দেয়া হয়েছে, হচ্ছে। সুতরাং সরকারের নির্দেশনায় আরও মামলা হলে তাতে আমরা ভীত নই।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply