ভারতকে ২ উইকেটে হারিয়ে সিরিজ জয়ের সুবাস পাচ্ছে উইন্ডিজ

|

ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ২য় ম্যাচে ভারতকে ২ উইকেটে হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০তে এগিয়ে গেলো ক্যারিবিয়ানরা।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টসে জয় লাভ করা ভারতীয় দল প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ব্যাটিংয়ে নেমে চতুর্থ ওভারের মাঝেই দুই উইকেট হারিয়ে ব্যকফুটে চলে যায় সফরকারীরা। তবে তিলক ভার্মার অর্ধশতকে ম্যাচে ফিরে ভারত। ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে ফিফটি হাঁকিয়ে বসেন এই ব্যাটার। ৪১ বলে ৫১ রানে নিজের কাজটা ঠিকভাবেই করে দেন এই ২০ বছর বয়সী ভারতীয়।

ছবি: সংগৃহীত

ইশান কিষান ২৩ বলে ২৭ করে ফেরেন। পরবর্তীতে পান্ডিয়ার ২৪, অক্সার প্যাটেলের ১৪ ও পরের দিকের ব্যাটারদের কোনোরকম চেষ্টা ভারতকে ৭ উইকেট হারিয়ে ১৫২ রানে পৌঁছে দেয়। উইন্ডিজদের পক্ষে, আকিল হোসেন, আলজারি জোসেফ, রোমারিও শেফার্ড; প্রত্যেকে ২ টি করে উইকেট নেন।

১৫৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামা উইন্ডিজ প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে বসে। সেখান থেকে ক্যারিবীয়দের টেনে তোলার চেষ্টা করেছিলেন কাইল মেয়ার্স ও নিকোলাস পুরান। যদিও তাদের জুটি দীর্ঘস্থায়ী হতে দেননি আর্শদীপ সিং। বাঁহাতি এই পেসারের লেংথ ডেলিভারিতে লেগ বিফোর উইকেট হয়েছেন মেয়ার্স। আম্পায়ার আউট দিলেও ইনসাইড এজ হয়েছে ভেবে রিভিউ নিয়েছিলেন বাঁহাতি এই ব্যাটার। তবে শেষরক্ষা হয়নি ১৫ রান করা মেয়ার্সের। এরপর দায়িত্ব কাঁধে তুলে নেন পুরান ও পাওয়েল। তারা দুজনে মিলে যোগ করেন ৫৭ রান।

ছবি: সংগৃহীত

পাওয়েলকে ফিরিয়ে তাদের জুটি ভাঙেন হার্দিক। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ২১ রান করে ফিরলেও একপ্রান্ত ঠিকই আগলে রেখেছিলেন পুরান। হাফ সেঞ্চুরির পর চড়াও হতে গিয়ে বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ২৯ বলে পঞ্চাশ ছোঁয়া পুরান শেষ পর্যন্ত ফিরেছেন ৪০ বলে ৬৭ রানের কার্যকরী এক ইনিংস খেলে।

ছবি: সংগৃহীত

পুরান ফেরার পর ধস নামে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে। মাত্র তিন রানের ব্যবধানে ফিরে গেছেন রোমারিও শেফার্ড, জেসন হোল্ডার এবং শিমরন হেটমায়ার। তবে আকেল হোসেন ও আলজারি জোসেফ মিলে ২ উইকেটের জয় নিশ্চিত করেন। ভারতের হয়ে হার্দিক তিনটি এবং যুবেন্দ্র চাহাল দুটি উইকেট নিয়েছেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply