ছোট্ট অন্ধকার সেলে কীট-পতঙ্গ ভর্তি, ইমরান খানের কারাগারের পরিবেশ উন্নতির জন্য পিটিশন আজ

|

ইমরান খানের কারাগারের পরিবেশ উন্নয়নের জন্য আজ মঙ্গলবার (৮ জুলাই) আদালতে পিটিশন দেবেন সাবেক এই পাক প্রধানমন্ত্রীর আইনজীবী দল। এর আগে সোমবার সংবাদ সম্মেলনে তারা জানান, আত্তক জেলে ন্যূনতম সুযোগ-সুবিধাও পাচ্ছেন না পিটিআই প্রধান। খবর জিও নিউজের।

মূলত, গ্রেফতারের দু’দিন পর পিটিআই চেয়ারম্যানের সাথে সাক্ষাতের সুযোগ পান আইনজীবী এবং দলীয় শীর্ষ নেতারা। তাদের অভিযোগ, ১১ ফুট দৈর্ঘ্য এবং ৯ ফুট প্রস্থের ছোট্ট একটি সেলে রাখা হয়েছে ইমরান খানকে। সেখানে নেই আলাদা টয়লেট। তাছাড়া, সাবেক প্রধানমন্ত্রী হিসেবে তিনি সুযোগ-সুবিধাও পাচ্ছেন না। এমনকি তাকে টেলিভিশন বা সংবাদপত্রও দেয়া হয়নি। ফলে দেশে বর্তমানে কী ঘটছে সে ব্যাপারে তার বিন্দুমাত্র ধারণা নেই।

এ ব্যাপারে পিটিশন দাখিলের মাধ্যমে পরিস্থিতি উন্নয়নের চেষ্টা করা হবে বলে জানিয়েছেন পিটিআই এর ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি। তিনি বলেন, অবস্থা খুবই শোচনীয়। ইমরান খানকে ছোট্ট একটি সেলে রাখা হয়েছে। পয়ঃনিষ্কাশন ব্যবস্থাও ভয়াবহ, কোনো আলাদা টয়লেট নেই। অন্ধকার রুমে মাছি-কীটপতঙ্গ ভর্তি। এমনকি সাধারণ কয়েদিদের যেসব সুযোগ-সুবিধা দেয়া হয়, সেগুলো থেকেও তিনি বঞ্চিত।

তিনি জানান, পিটিশনে তার স্বক্ষর নিতে পেরেছি। মঙ্গলবার আদালতে সেটি পেশ করা হবে। তারপর, হয়তো বন্দিদশার পরিবর্তন ঘটানো যাবে।

এর আগে, শনিবার আলোচিত তোশাখানা মামলায় ৩ বছরের কারাদণ্ড দেয়া হয় ইমরান খানকে। গ্রেফতারের পর পাঞ্জাবের আত্তক কারাগারে তাকে বন্দি করা হয়। এখন সেখানেই কারাবন্দি অবস্থায় আছেন ইমরান খান।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply